বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

বাদ পড়ারা ভোটার হতে পারবেন ২৫ নভেম্বর থেকে

নিজস্ব প্রতিবেদক

এবার ভোটার হওয়ার বিশেষ সুযোগ দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। সে অনুযায়ী আগে যেসব কম বয়সী ভোটার নিবন্ধনের সময় বাদ পড়েছিলেন তারা আগামী ২৫ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ভোটার তালিকায় নাম ওঠানোর সুযোগ পাবেন।

গতকাল নির্বাচন কমিশনের সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন ইসির সচিব মোহাম্মদ আবদুল্লাহ। তিনি বলেন, বাদ পড়াদের ভোটার হতে ২৫ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সুযোগ দেওয়া হয়েছে। ২০১৭ সালের ১ জানুয়ারিতে যারা ভোটারযোগ্য হবেন তাদের জন্য এ সুযোগ। তাদের তালিকাভুক্ত হতে উপজেলা নির্বাচন অফিসে যেতে হবে। ২ জানুয়ারি খসড়া প্রকাশের সময় তাদের নামও থাকবে ভোটার তালিকায়। আগামী বছরের যে কোনো সময় নতুন করে ফের ভোটার তালিকা হালনাগাদের কাজ করার পরিকল্পনা রয়েছে বলেও জানান মোহাম্মদ আবদুল্লাহ।

গত বছর মে থেকে নভেম্বর পর্যন্ত ভোটারযোগ্যদের পাশাপাশি কমবয়সীদেরও (১৫-১৭ বছর) তথ্য নেয় ইসি। এ সময় বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহকারীরা ফরম পূরণ করে নেন। ১৯৯৮ সালের ২ জানুয়ারি থেকে ২০০০ সালের ১ জানুয়ারি যাদের জন্ম সেসব নাগরিকের নিবন্ধন তথ্য নেওয়া হবে এবার।

ইসির উপ-সচিব নুরুজ্জামান তালুকদার জানান, বিশেষ সুযোগ দেওয়ার কারণে এবার বাড়ি বাড়ি যাচ্ছেন না তথ্য সংগ্রহকারীরা। এ ক্ষেত্রে নির্ধারিত সময়ের মধ্যে ভোটার হতে হলে যোগ্য নাগরিকদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে স্ব স্ব উপজেলা নির্বাচন অফিসে যেতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর