শনিবার, ১৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

১৪৮৪ স্থানে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স

সম্পৃক্ত হবেন প্রায় ১০ লাখ মানুষ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্র সাম্প্রদায়িকতা প্রতিরোধ এবং উন্নয়নমূলক কার্যক্রম’ নিয়ে গণভবন থেকে প্রচারিতব্য ভিডিও কনফারেন্স একসঙ্গে চট্টগ্রাম বিভাগের ১১ জেলার ১৪৮৪ স্থানে প্রচার করা হবে। আজ সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত চট্টগ্রামের লালদীঘি ময়দানে এ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেন, মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মহানগরের ২৭৮টি, উপজেলা পর্যায়ে ১৪টি, পৌরসভা পর্যায়ে ১২টি, ইউনিয়ন পর্যায়ে ১৮০টি, ১৯২টি গ্রোথ সেন্টারে (হাট-বাজার), ৩৪৮টি প্রাথমিক বিদ্যালয়, ২৮৬টি মাধ্যমিক বিদ্যালয়, ৫৯টি কলেজ, ১১৪টি মাদ্রাসাসহ ১৪৮৪টি স্থানে সরাসরি দেখানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। চট্টগ্রাম জেলার প্রায় ১০ লাখ জনসাধারণ সরাসরি ভিডিও কনফারেন্সে সম্পৃক্ত থাকবেন।

জানা যায়, ভিডিও কনফারেন্সে মন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধি, রাজনীতিক, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, শিক্ষক, নারীনেত্রী, ব্যবসায়ী নেতা, স্কাউটস, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কমিটি, এনজিও ও সংস্কৃতিকর্মী, শিক্ষার্থীসহ নানা পেশার মানুষ উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের আগে সকাল সাড়ে ৯টা থেকে উদ্দীপনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত ভিডিও কনফারেন্সের মাধ্যমে সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কথা বলবেন।

সর্বশেষ খবর