রবিবার, ২০ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

বিএনপিতে আসল নকলের চ্যালেঞ্জ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার বিএনপি আসল-নকলের চ্যালেঞ্জে পড়েছে। বিষয়টি স্পষ্ট করেছেন নজরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে মহানগর বিএনপির নেতারা। তারা বলেছেন, এবার কর্মীদের মহাসমাবেশের মধ্য দিয়ে আসল বিএনপি ও নকল বিএনপির পরিচয় নিশ্চিত করা হবে।

তারা এই চ্যালেঞ্জ দিয়ে বলেছেন, কেন্দ্রের নির্দেশে স্থগিত হওয়া ৩ ডিসেম্বর সম্মেলনের পূর্ব নির্ধারিত দিনে মহাসমাবেশ কর্মসূচি পালন করা হবে। পাশাপাশি খুলনার দলীয় সমস্যার সমাধান করতে খুলনা বিএনপি আর কখনোই কেন্দ্রের "্বারস্থ হবে না। গতকাল মহানগর বিএনপি ও অঙ্গ দলের যৌথ সভায় এ সি"ান্ত নেওয়া হয়। মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলম মঞ্জু এ সভায় সভাপতিত্ব করেন।

সভায় বক্তারা বলেন, দলকে সাংগঠনিকভাবে ক্ষতিগ্রস্ত করতে খুলনার নেতাদের নামে কেন্দ্রে মিথ্যা তথ্য প্রদান, উপহার-উপঢৌকন পাঠানো, আঞ্চলিকতার সুযোগ গ্রহণ, খালিশপুর সভায় হামলা, দল বিচ্ছিন্ন কতিপয় ব্যক্তির সম্মেলন প্রতিরোধের হুমকি, অজ্ঞাত স্থান থেকে কুশপুত্তলিকা দাহ্য করে ফেসবুকে ছড়িয়ে দেওয়া, মাদক সেবীদের নিয়ে সমাবেশের নামে সিনিয়র নেতাদের চরিত্র হনন, সম্মেলনের অনুমতি না দিতে সরকারি দল দিয়ে পুলিশের ওপর চাপ প্রয়োগ—এসব একই সূত্রে গাঁথা। নেতারা বলেন, খুলনার সব কমিটি খুলনায় বসে তৃণমূলের নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে  করতে হবে। ঢাকায়  বসে  তৈরি  কোনো কমিটি খুলনা বিএনপি গ্রহণ করবে না।  প্রসঙ্গত, প্রায় সাত বছর পর গত শুক্রবার সম্মেলন শুরু হওয়ার কথা ছিল।

সর্বশেষ খবর