বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

বদির খালাসের বিরুদ্ধে দুদকের আপিল গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় কক্সবাজার-৪ আসনে সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির খালাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিল শুনানির জন্য গ্রহণ করেছে হাইকোর্ট। গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। ২ নভেম্বর সম্পদের তথ্য গোপনের মামলায় এমপি বদিকে তিন বছরের কারাদণ্ডসহ ১০ লাখ টাকা জরিমানা করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার। এছাড়া জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ থেকে তাকে খালাস দেয় একই আদালত। বদির খালাসের বিরুদ্ধে ১৭ নভেম্বর দুদক হাইকোর্টে আপিল করে।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২১ আগস্ট এমপি আবদুর রহমান বদির বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদক মামলাটি করে। ২০০৮ ও ২০১৩ সালে নির্বাচন কমিশনে বদির জমা দেওয়া বিবরণীতে সম্পদের তথ্য গোপনপূর্বক মিথ্যা তথ্য ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা হয় মামলায়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নির্বাচন কমিশনে জমা দেওয়া তার হলফনামার সূত্র ধরে অনুসন্ধানে দেখা গেছে, আবদুর রহমান বদি জ্ঞাত আয় বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন। এছাড়া অবৈধভাবে অর্জিত সম্পদের বৈধতা দেখানোর জন্য কম মূল্যের সম্পদ ক্রয় দেখিয়ে ১ কোটি ৯৮ লাখ ৩ হাজার ৩৭৫ টাকা বেশি মূল্যে বিক্রি দেখানোর অভিযোগ আনা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর