রবিবার, ২৭ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

অর্থ-সম্পদ অর্জনের নাম রাজনীতি নয়

— ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

টাকা-পয়সা ও সম্পদ অর্জনের নাম রাজনীতি নয় বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগে অপরাজনীতি ও দুর্নীতির শিক্ষা দেয়া হয় না। টাকা-পয়সা ও বিত্ত সম্পদ বড় সম্পদ নয়। সবচেয়ে বড় সম্পদ হলো মেধা। তা কঠোর পরিশ্রমের মাধ্যমেই অর্জন করতে হয়।

গতকাল দুপুরে রাজধানীর গার্হস্থ্য অর্থনীতি কলেজ মিলনায়তনে কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। কলেজ ছাত্রলীগের সভাপতি ফারজানা আক্তার সুপর্ণার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুমা আক্তার পলির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর নিশাত পারভীন। সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। প্রধান বক্তার বক্তব্য রাখেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। ওবায়দুল কাদের বলেন, মেধাবী ছাত্র-ছাত্রীরা রাজনীতিবিদ হতে চায় না। ভালো ছেলে-মেয়েরা রাজনীতিতে না এলে খারাপ লোকেরা রাজনীতিতে জায়গা করে নেবে এবং এমপি-মন্ত্রী হবে। মেধাবীরা রাজনীতিতে না এলে মেধাহীনরা এবং হাইব্রিডরা রাজনীতি দখল করে নেবে। সে রাজনীতি সাধারণ মানুষের কোনো উপকারে আসবে না।

 রাজনীতিকে ঘৃণা করলে নিজেরই ক্ষতি করা হবে। কারণ এক সময় নিজের দেশ ছেড়ে বিদেশে চলে যেতে ভালো লাগবে।

সম্মেলন শেষে আগামী ১ বছরের জন্য কলেজে নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে জেসমিন আরা রুমাকে সভাপতি ও পাপিয়া ইসলাম রুপুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এছাড়া ঝুন্নুন সাকি ও মরিয়ম আক্তার হীরাকে সহ-সভাপতি, হিফফাত আরা খানম হানি ও শারমিন সুলতানা মনিকে যুগ্ম-সাধারণ সম্পাদক এবং ইফফাত সাদিয়া আহমেদ নিশু ও নাজনিন আক্তারকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

সর্বশেষ খবর