সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

রোকেয়ায় নির্মাণ কাজ বন্ধ করে দিল ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

ছাত্রলীগ পরিচয়ে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শেখ হাসিনা ছাত্রী হল ও ড. ওয়াজেদ আন্তর্জাতিক রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। গতকাল দুপুরে কাজ বন্ধ করে দেওয়ার পর নির্মাণ কাজের জন্য আনা চার ট্রাক পাথর ক্যাম্পাসের বাইরে বের করে দেওয়া হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম বলেন, ‘কাজ বন্ধ করে দেওয়ার বিষয়টি ঠিকাদারের ব্যবস্থাপক মুকুল আমাকে মৌখিকভাবে জানিয়েছেন। কারা কাজ বন্ধ করেছে তা খতিয়ে দেখা হচ্ছে।’ ঠিকাদারি প্রতিষ্ঠান হাবিব অ্যান্ড কোম্পানির ব্যবস্থাপক মিজানুর রহমান মুকুল অভিযোগ করেন, দুপুরে ১০-১২ জন শিক্ষার্থী নিজেদের ছাত্রলীগ কর্মী পরিচয় দেন এবং তাদেরকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পাঠিয়েছেন বলে জানান। তারা বলেন, ঠিকাদার তাদের সঙ্গে আলোচনা না করে কাজ শুরু করে ঠিক করেননি। ঠিকাদার তাদের সঙ্গে কথা না বলা  পর্যন্ত কাজ বন্ধ থাকবে। তারা ভয়ভীতি দেখালে শ্রমিকরা কাজ বন্ধ করে দেন। বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা এরশাদ আলী বলেন, তিনি দুপুরে মামলার কাজে বাইরে চলে যান। এ সময় ছাত্রলীগের ছেলেরা এসে কাজ বন্ধ করে দেয়।  বিষয়টি জানার পর ঘটনাস্থলে গেলে ছাত্রলীগের নেতা-কর্মীরা চলে যায়। বিকালে বাইরে বের করে দেওয়া পাথরের ট্রাকগুলো ভিতরে নিয়ে আসা হয়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান বলেন, আমি অসুস্থ। ঘটনার সঙ্গে যুক্ত নই। কারা করেছে তাও জানি না। তবে ছাত্রলীগের পরিচয়ে কেউ এ কাজ করে থাকলে চরম অন্যায় করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর