সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

‘১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে লংমার্চ, কাল দূতাবাস ঘেরাও’

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, মিয়ানমার সরকার রাখাইন রাজ্যে গণহত্যার মাধ্যমে মুসলিম শূন্য করার অপরিণামদর্শী খেলায় মেতে উঠেছে। এর প্রতিবাদে আগামী ১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে লংমার্চ এবং আগামীকাল মঙ্গলবার ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস অভিমুখে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান, ৯ ডিসেম্বর দেশব্যাপী জেলায় জেলায় বিক্ষোভ অনুষ্ঠিত হবে। গতকাল পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় একথা বলেন তিনি।

আজ ওলামা লীগের দূতাবাস ঘেরাও : মিয়ানমারের মুসলমানদের গণহত্যা বন্ধের দাবিতে আজ মিয়ানমার দূতাবাস ঘেরাও করবে আওয়ামী ওলামা লীগ। সংগঠনের সভাপতি আলামা ইলিয়াস হোসাইন বিন হেলালীর নেতৃত্বে  বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউর কার্যালয় থেকে মিছিল নিয়ে বেলা ১২টায় গুলশানের মিয়ানমার দূতাবাস ঘেরাও করা হবে।

শান্তিরক্ষী পাঠানোর দাবি : মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর ওপর সে দেশের বৌদ্ধ, সেনাবাহিনী, পুলিশ এবং সীমান্তরক্ষী বাহিনীর বর্বর অত্যাচার, বসতভিটায় অগ্নিসংযোগ, ধর্ষণ ও হত্যাযজ্ঞ চরম পর্যায়ে পৌঁছেছে। বর্বরতা বন্ধে জাতিসংঘকে শান্তিরক্ষী বাহিনী প্রেরণ করতে হবে। এ ব্যাপারে বাংলাদেশ সরকারের প্রতি শক্ত কূটনৈতিক পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানিয়েছেন খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির ও গওরহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন। গতকাল উত্তরায় ইমাম বোখারী রহ. ট্রাস্ট আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

সর্বশেষ খবর