শনিবার, ১৭ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

রেকর্ড গড়তে বিজয় দিবসে সাইকেল র‌্যালি

নিজস্ব প্রতিবেদক

রেকর্ড গড়তে বিজয় দিবসে সাইকেল র‌্যালি

রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার সামনে ৩০০ ফুট রাস্তায় গতকাল দীর্ঘ সাইকেল র‌্যালির আয়োজন করে একটি সংগঠন —বাংলাদেশ প্রতিদিন

বিজয় দিবসকে স্মরণীয় করে রাখতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখানোর লক্ষ্যে দীর্ঘ সাইকেল র‌্যালির আয়োজন করেছে বিডি সাইক্লিস্ট নামের একটি সংগঠন। ‘লংগেস্ট সিংগেল লাইন অব বাইসাইকেল মুভিং’ ক্যাটাগরিতে নতুন রেকর্ড গড়তে র‌্যালিতে অংশ নেন ১ হাজার ২৩৫ জন সাইক্লিস্ট। গতকাল সকাল থেকে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার সামনে ৩০০ ফিট রাস্তায় এ সাইকেল শোভাযাত্রা শুরু করেন তারা। লাল-সবুজের পোশাক গায়ে দীর্ঘ র‌্যালিতে যোগ দেন তারা। অংশগ্রহণকারীদের সবাই ‘বিডি সাইক্লিস্ট’ গ্রুপের সদস্য। বয়স-পেশায় মিল না থাকলেও এ সাইক্লিস্টদের সবার উদ্দেশ্য—নতুন রেকর্ডের অংশীদার হওয়া। পাশাপাশি ওয়ার্ল্ড রেকর্ড গড়ে বিশ্ববাসীর সঙ্গে বাংলাদেশের মানুষের বিজয়ের গৌরব ভাগাভাগি করে নেওয়া।

আয়োজকরা জানান, তারা প্রায় দুই হাজারের বেশি  সাইক্লিস্টের তালিকা পাঠান গিনেস বুক কর্তৃপক্ষের কাছে। সেখান থেকে এক হাজার ২০০ জন নির্বাচিত হন যারা বিজয় সাইকেল শোভাযাত্রায় অংশ নেন। আয়োজন শেষে সব তথ্য গিনেস কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে বলেও জানায় বিডি সাইক্লিস্ট কর্তৃপক্ষ। তারা আরও জানান, রেকর্ড করতে কমপক্ষে এক হাজার সাইক্লিস্টকে এক লাইনে ৩ দশমিক ২ কিলোমিটার পথ পেরোতে হয়। ৯৮৪ জন নিয়ে আগের রেকর্ডটি ছিল বসনিয়ার। বিডি সাইক্লিস্টস গ্রুপ ১ হাজার ২৩৫ জনকে নিয়ে গতকাল পাড়ি দেয় পাঁচ কিলোমিটার পথ। বিজয় দিবসে এরকম কাজের সঙ্গে যুক্ত হতে পেরে রোমাঞ্চিত সাইক্লিস্টরাও।

সর্বশেষ খবর