শনিবার, ২৪ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ছাত্রলীগের কলেজ কমিটিতে বিবাহিত অছাত্র আসামি

শাহজাদা মিয়া আজাদ, রংপুর

ছাত্রলীগের কলেজ কমিটিতে বিবাহিত অছাত্র আসামি

রংপুরের কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের নতুন কমিটিতে স্থান পেয়েছেন ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত এবং মোটরসাইকেল চুরি মামলার অভিযুক্ত আসামি, অছাত্র ও বিবাহিতরা। নাম প্রকাশে অনিচ্ছুক নতুন কমিটির একাধিক নেতা অভিযোগ করেন, অর্থের বিনিময়ে আসামি, অছাত্র ও বিবাহিতদের কমিটিতে ঠাঁই দেওয়া হয়েছে। এদিকে বিতর্কিত কমিটি নিয়ে ক্যাম্পাসে তীব্র উত্তেজনা বিরাজ করছে। কমিটি বাতিলের দাবিতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ অব্যাহত রেখেছেন সংগঠনের নেতা-কর্মীরা। অপরদিকে রংপুর মহানগর ছাত্রলীগ দেখভালের জন্য একজন কেন্দ্রীয় নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তাকেও কমিটি গঠনের বিষয়টি জানানো হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ ীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও রংপুর মহানগর ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা চন্দ  শেখর মণ্ডল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, কমিটি গঠনের বিষয়ে আমার পরামর্শ নেওয়া তো দূরের কথা আমাকে জানানোও হয়নি। অন্যের মাধ্যমে কমিটি গঠনের বিষয়টি জানতে পেরে তা কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদককে অবহিত করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, ১৫১ সদস্যের কমিটির মধ্যে মাত্র ২১ জনের নাম ঘোষণা করে ১৩ ডিসেম্বর কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের কমিটি অনুমোদন দেন মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। বুধবার কমিটি পাওয়ার পর সদস্যদের বিষয়ে অনুসন্ধান চালাতে গিয়ে এসব তথ্য বেরিয়ে আসে।

অনুসন্ধানে জানা গেছে, ছিনতাইয়ের অভিযোগে দুবছর আগে জেলা ও কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ শাখা কমিটি থেকে  বহিষ্কৃত জাভেদ আহমেদকে ফের নতুন কমিটিতে সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়েছে। কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক ও বর্তমানে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন বলেন, জাভেদ কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং জেলা কমিটির সদস্য থাকাকালে ২০১৪ সালের ১৩ মে দিনে দুপুরে ক্যাম্পাসে এক শিক্ষাার্থীর মোবাইল ফোন ছিনতাই করেন। এ অপরাধে ১৪ মে তাকে কারমাইকেল কলেজ শাখা থেকে এবং ১৭ মে জেলা কমিটি থেকে বহিষ্কার করা হয়।

 একই বছরের ৬ জুন কাউনিয়া থানা পুলিশ চোরাই মোটরসাইকেলসহ জাভেদকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে মামলাও করে পুলিশ। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে বলে কাউনিয়া থানার ওসি আবদুল কাদের জিলানী নিশ্চিত করেছেন।

এছাড়া অনিয়মিত ছাত্র সহিদুজ্জামান সিজারকে করা হয়েছে সভাপতি। বিবাহিত আবু বক্কর সিদ্দিক ঠাঁই পেয়েছেন যুগ্ম সম্পাদক পদে। আর রংপুর সরকারি কলেজে অধ্যয়নরত ডিগ্রির ছাত্র পাভেল রহমান পেয়েছেন সাংগঠনিক সম্পাদকের পদ।

জানতে চাইলে মহানগর ছাত্রলীগ সভাপতি শফিউর রহমান স্বাধীন বলেন, জাভেদ সাংগঠনিক ছেলে এবং তার বিরুদ্ধে দায়ের করা মামলা বিচারাধীন থাকায় তাকে সাধারণ সম্পাদক করা হয়েছে। পাভেল রহমান কারমাইকেল কলেজের ডিগ্রি শ্রেণির ছাত্র। গঠনতন্ত্র অনুযায়ী কমিটি দেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

সর্বশেষ খবর