শিরোনাম
শনিবার, ৩১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

চট্টগ্রাম ও সিলেটে ইজতেমা মাঠের জুমায় মানুষের ঢল

আজ আখেরি মোনাজাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও সিলেট

কয়েক লাখ মুসল্লির অংশগ্রহণে গতকাল বৃহৎ জুমার জামাত সম্পন্ন হয়েছে জেলাভিত্তিক ইজতেমার চট্টগ্রাম ও সিলেট পর্বের ময়দানে। স্থানসংকুলান না হওয়ায় ইজতেমা ময়দান ছাড়িয়ে আশপাশের এলাকায় যে যেখানে পারেন সেখানেই নামাজ আদায় করেন। নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর—

চট্টগ্রাম : কাক-ভোর থেকে নামে মানুষের ঢল। বৃৃদ্ধ থেকে কিশোর সবার গন্তব্য হাটহাজারীর চারিয়ার ইজতেমা ময়দান। সময় বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে মানুষের জমায়েত। জুমার নামাজ শুরুর ঘণ্টা কয়েক আগেই জনসমুদ্রে পরিণত হয় ইজতেমা ময়দান। স্থানসংকুলান না হওয়ায় ইজতেমা ময়দান ছাড়িয়ে আশপাশের কয়েক বর্গ কিলোমিটার এলাকায় নামাজ আদায় করেন মুসল্লিরা। ইমামতি করেন বাংলাদেশ তাবলিগ জামাতের আমির মাওলানা জুবায়ের। এর আগে ফজরের নামাজের পরই বয়ান করেন ভারতের নিজামুদ্দিন  মারকাজের মুরব্বি মাওলানা আবদুল বার, ঢাকার কাকরাইল মারকাজের আমির মাওলানা মোশাররফসহ দেশি-বিদেশি আলেমরা।

সিলেট : প্রায় ১০ লাখ মুসল্লির অংশগ্রহণে জুমার জামাত সম্পন্ন হয়েছে ইজতেমার সিলেট পর্বে। আজ আখেরি মোনাজাত সম্পন্ন হবে। ইজতেমা উপলক্ষে পুরো এলাকায় কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা।

সর্বশেষ খবর