সোমবার, ২ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

নববর্ষে রোগীদের হুইল চেয়ার উপহার

ঢামেক পেল ১১টি

নিজস্ব প্রতিবেদক

একজন মানুষের মৃত্যুর পর তার ব্যবহৃত হুইল চেয়ারটি যে কখনো আরেকজন রোগীর উপকারে আসতে পারে তা গতকালের আগে উপলব্ধিতে ছিল না ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) কর্তৃপক্ষের। কিন্তু একদল প্রাণোচ্ছ্বল তরুণ-তরুণীর ব্যতিক্রমী উদ্যোগ গতকাল চমকে দিয়েছে ঢামেক কর্তৃপক্ষসহ হাসপাতালের রোগীদের। তারা নিজেদের পরিচিত-অপরিচিত সকলের কাছ থেকে গত কয়েক দিনে ঢামেকের রোগীদের ব্যবহারের উদ্দেশ্যে বেশকিছু হুইল চেয়ার সংগ্রহ করেন। কারণ, রোগীর অনুপাতে এই হাসপাতালে হুইল চেয়ার কম হওয়ায় রোগীদের হাসপাতালের ভিতর নিয়ে যেতে প্রায়ই রোগীর স্বজনদের বিড়ম্বনায় পড়তে হয়। সংগ্রহকৃত ১১টি চেয়ার দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। পরবর্তীতে রাজধানীর অন্য বড় সরকারি হাসপাতালগুলোতেও হুইল চেয়ার দেওয়া হবে বলে এই তরুণরা ইচ্ছা প্রকাশ করেন।

ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মিজানুর রহমান হাসপাতালের পক্ষে চেয়ারগুলো গ্রহণ করেন। ডা. মিজানুর রহমান বলেন, এই চেয়ারগুলো রোগীদের কল্যাণে ব্যবহার করা হবে। তিনি তরুণদের এই উদ্যোগকে স্বাগত জানান।        

ঢামেকে প্রবেশের প্রধান ফটকের সামনে  দাঁড়ালেই  দেখা  যায় যে, হুইল চেয়ারের অভাবে মুমূর্ষু ও গুরুতর আহত রোগীদের তাদের স্বজনরা প্রায়ই  কোলে করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর