মঙ্গলবার, ৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

শাহজালালে তিন সহস্রাধিক মেমোরি কার্ড জব্দ

নিজস্ব প্রতিবেদক

শুল্ক না দেওয়ায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ হাজার ২০০টি মেমোরি কার্ড জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। গতকাল দুপুরে থাইল্যান্ড থেকে আসা হাবিবুর রহমান নামে এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে এ মেমোরি কার্ড পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, আটক যাত্রীর বাড়ি মুন্সীঞ্জের টঙ্গিবাড়িতে। তিনি তার ব্যাগে লুকিয়ে রাখা মেমোরি কার্ডগুলোর শুল্ক না দিয়ে গ্রিন চ্যানেল পার হচ্ছিলেন। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা হয়েছে। ১৬, ৩২, ৬৪ ও ১২৮ জিবির জব্দকৃত মেমোরি কার্ডগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ৩২ লাখ টাকা। ইকুইপমেন্ট জব্দ : আরেকটি অভিযানে বিমানবন্দরে খালাসের সময় বিপুল পরিমাণ সিএনজি রিফুয়েলিং ইকুইপমেন্ট জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। এগুলো এসআরও শর্ত ভঙ্গ করে অবৈধভাবে আমদানি করা হয়।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, এসব যন্ত্রপাতি তৈল ও গ্যাস অনুসন্ধান, উন্নয়ন, উত্তোলন ও উৎপাদন এবং সিএনজি ফিলিং স্টেশন স্থাপন কাজে ব্যবহার করা হয়। যে কারণে এগুলো আমদানি করতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের চালানওয়ারী একটি প্রত্যয়নপত্র দাখিল করতে হয়। কিন্তু জব্দকৃত মালামালের সঙ্গে সেটি ছিল না। পণ্যগুলো ডিওয়ান সিএনজি অ্যান্ড ফিলিং স্টেশন এবং সিএন্ডএফ এজেন্ট মাইসা মাচুরা করপোরেশন ইংল্যান্ড থেকে নিয়ে আসে।

সর্বশেষ খবর