সোমবার, ৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

কাজ অসমাপ্ত রেখেই নতুন ভবনে স্থানান্তর হচ্ছে ইসি সচিবালয়

বর্তমান ইসির মেয়াদ ৯ ফেব্রুয়ারি পর্যন্ত

গোলাম রাব্বানী

৯ ফেব্রুয়ারি পর্যন্ত বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) মেয়াদ আছে। বিদায়ী কমিশন আগারগাঁওয়ে ইসি সচিবালয়ের জন্য নির্মিতব্য নতুন ভবনে অফিস করে যেতে চান। নির্মাণকাজ পুরোপুরি শেষ না হলেও নতুন ভবনে ওঠার সব আয়োজন চলছে। চলতি বছরের জুনের মধ্যে নতুন ভবনের নির্মাণকাজ শেষ হওয়ার কথা।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ শেরেবাংলা নগরের পুরনো কার্যালয় থেকে নতুন ভবনে মালামাল স্থানান্তরের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। চলতি মাসের তৃতীয় সপ্তাহে নতুন ভবনে তার অফিস করার কথা রয়েছে। মাত্র দুই সপ্তাহ অফিস করতে তড়িঘড়ি করে নতুন ভবনে যাচ্ছেন বর্তমান নির্বাচন কমিশন (ইসি)। এর আগে বর্তমান কমিশনের তাড়াহুড়ার মধ্যেই ৩১ ডিসেম্বর বহুতল নতুন ভবনটির উদ্বোধন করা হয়।

ভবন নির্মাণের সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন, নতুন ভবনে টাইলসের পয়েন্টিং এবং রংয়ের কাজ অসম্পূর্ণ রয়েছে। কাজ শেষ না করে মালামাল স্থানান্তর করা হলে নানা সমস্যায় পড়তে হবে। পুরনো কার্যালয় থেকে নির্ধারিত সময়ের মধ্যে নতুন ভবনে ডাটা সেন্টার স্থানান্তর করা না গেলে কমিশন মাঠ পর্যায়ের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে। তড়িঘড়ি করে ইসি সচিবালয় স্থানান্তর নিয়ে কর্মকর্তারাও বিপাকে পড়েছেন। নতুন ভবনে যাওয়ার প্রস্তুতি নিয়ে সম্প্রতি অনুষ্ঠিত সভায় নানা সমস্যার কথা তারা উল্লেখ করেন।

বৈঠকের কার্যপত্রে দেখা যায়, ইলেকশন রিসোর্স সেন্টার (ইআরসি) প্রকল্প পরিচালক এস এম আশফাক হোসেন বৈঠকে জানিয়েছেন—আমরা দিনরাত কাজ করে অসম্ভবকে সম্ভব করার চেষ্টা করছি। কিন্তু কাজ শেষ হওয়ার আগে মালামাল স্থানান্তর করলে সমস্যায় পড়তে হবে। কিছু কাজ যেমন টাইলসের পয়েন্টিং ও রংয়ের কাজ অসম্পূর্ণ থেকে যেতে পারে।

সর্বশেষ খবর