শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

গ্রামীণ পসরার অনলাইন প্লাটফর্ম উদ্বোধন করলেন প্রফেসর ইউনূস

নিজস্ব প্রতিবেদক

নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূস আনুষ্ঠানিকভাবে ‘গ্রামীণ পসরা’র অনলাইন প্লাটফর্ম উদ্বোধন করেছেন। গতকাল রাজধানীর গ্রামীণ ব্যাংক মিলনায়তনে ইউনূস সেন্টার আয়োজিত ৪৫৯তম সামাজিক ব্যবসা ডিজাইন ল্যাব অনুষ্ঠানে এই অনলাইন প্লাটফর্মের সূচনা হয়। ইউনূস সেন্টার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রামীণ পসরা গ্রামীণ টেলিকম ট্রাস্টের একটি সামাজিক ব্যবসা প্রকল্প, যা সামাজিক ব্যবসা তহবিল থেকে অর্থায়নকৃত বিভিন্ন নবীন উদ্যোক্তা প্রকল্পের হস্তশিল্প পণ্য বিক্রি করে থাকে। প্রফেসর ইউনূস উদ্যোগটির প্রশংসা করে বলেন, নবীন উদ্যোক্তারা তাদের পণ্যের জন্য ই-কমার্সের সুবিধা নিতে পারবে।

এদিকে, গতকালের ডিজাইন ল্যাবে যুক্তরাষ্ট্র, অস্ট্রিয়া, ইতালি ও জার্মানিসহ বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে প্রায় ১৫০ জন প্রতিনিধি অংশ নেন। নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূস ডিজাইন ল্যাবে সভাপতিত্ব করেন। বিশেষ অংশগ্রহণকারী হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের গ্রামীণ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী স্টিভ হলিংওয়ার্থ।

এবারের ডিজাইন ল্যাবে ছয়টি নতুন ‘নবীন উদ্যোক্তা’ ব্যবসা পরিকল্পনা উপস্থাপিত হয়। উপস্থাপিত ব্যবসাগুলোর উদ্যোক্তাদের সবাই গ্রামীণ ব্যাংকের ঋণগ্রহীতা পরিবারের সন্তান।

সর্বশেষ খবর