মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের প্রস্তুতি সম্পন্ন

আগামী শুক্রবার আনুষ্ঠানিক শুরু

আফজাল, টঙ্গী

রাজধানীর সন্নিকটে টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের প্রস্তুতি প্রায় সম্পন্ন। আগামী শুক্রবার সকালে আম বয়ানের মধ্য দিয়ে এ পর্ব আনুষ্ঠানিকভাবে শুরু হবে। এরপর রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৫২তম বিশ্ব ইজতেমার উভয় পর্ব।

প্রস্তুতির লক্ষ্যে ময়দান প্রস্তুতে স্বেচ্ছায় কাজ করছেন মুসল্লিরা। তারা ময়দানের ময়লা আবর্জনা পরিষ্কার, খিত্তায় খিত্তায় জেলাওয়ারী নাম পরিবর্তনের কাজ করছেন।

এ ছাড়া যারা এখনো ময়দানে অবস্থান করছেন, তাদের ময়দান ত্যাগ করার নির্দেশনা দিচ্ছেন।  ইজতেমা ময়দানের মুরব্বি মো. গিয়াস উদ্দিন বলেন, ৫২তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হওয়ার পর এখন দ্বিতীয় পর্বের প্রস্তুতি চলছে। আগামী শুক্রবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে দ্বিতীয় পর্ব। আগত মুসল্লিরা প্রথম পর্বের মতো জেলাওয়ারী খিত্তায় অবস্থান করবেন। প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও উর্দু ভাষায় বয়ান হবে এবং বিভিন্ন দেশ থেকে আসা মুসল্লিদের সুবিধার্থে বয়ানের    সঙ্গে সঙ্গে বাংলা ও আরবি ভাষায় তর্জমা করা হবে।

গাজীপুর সিটি মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ বলেন, দ্বিতীয় পর্বেও ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে পালনের জন্য জিসিসির কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে ১২ জনের কমিটি গঠন করা হয়েছে। জিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সার্বক্ষণিক তা তদারকি করা হবে।

সর্বশেষ খবর