মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

জামিন পেলেন কল্যাণ কোরাইয়া

আদালত প্রতিবেদক

আলোকচিত্র সাংবাদিক জিয়া ইসলামকে গাড়ি দিয়ে ধাক্কা দেওয়ার ঘটনায় করা মামলায় অভিনেতা কল্যাণ কোরাইয়াকে অন্তর্বর্তী জামিন দিয়েছেন আদালত। এ মামলার সবগুলো ধারাই জামিনযোগ্য হওয়ায় গতকাল ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. কায়সারুল ইসলাম আসামিকে মুক্তির এ আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী প্রশান্ত কর্মকার সাংবাদিকদের জানান, ‘দুই হাজার টাকা মুচলেকায় মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল পর্যন্ত কল্যাণ কোরাইয়াকে জামিন দিয়েছেন আদালত। আদালতকে বলেছি, গত বছর জিয়ার মতো এ রকম অনেক মানুষ গাড়িচাপায় আহত ও নিহত হয়েছেন। তাই এ ধরনের আপরাধীর উপযুক্ত বিচার করা হলে আর কেউ আহত অথবা নিহত হবে না। সড়ক থাকবে নিরাপদ। তাই এ আসামির জামিন আবেদন নাকচ করা হোক। এ ছাড়া বলেছি, এ মামলার ভিকটিম জিয়ার অবস্থা আশঙ্কাজনক। তার ডান পা ভেঙে গেছে। বুকে ও মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। পরে অ্যাপোলো হাসপাতালে মস্তিষ্কে অস্ত্রোপচারের পর চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য জিয়াকে সিঙ্গাপুরে নেওয়া হয়েছে।’

মামলার নথিসূত্রে জানা গেছে, সোমবার মধ্যরাতে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির সামনে প্রাইভেট কারের ধাক্কায় মোটরসাইকেলে থাকা জিয়া আহত হন। পরে আসামি গাড়ির সামনের ও পেছনের আলো নিভিয়ে পরিকল্পিতভাবে ঘটনাস্থল ত্যাগ করেন। ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন সাংবাদিক তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। এ ঘটনায় প্রথম আলো পত্রিকার নিরাপত্তা ব্যবস্থাপক অবসরপ্রাপ্ত মেজর সাজ্জাদুল কবির রাজধানীর কলাবাগান থানায় মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর