বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

আরেকটি সংলাপের প্রশ্নই আসে না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আরেকটি সংলাপের প্রশ্নই আসে না : কাদের

বিএনপির সংলাপের আহ্বানের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার রাষ্ট্রপতির। তিনি এখন রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন। এ সংলাপ শেষ হওয়ার পর সিদ্ধান্ত হওয়ার আগে আরেকটি সংলাপের প্রশ্নই আসে না।

গতকাল রাজধানীর মিরপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে ঝটিকা অভিযানে গিয়ে বিভিন্ন কাউন্টার পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, ‘বিএনপি সংশয়ব্যাধিতে ভুগছে, সব ব্যাপারে তাদের সংশয় কাজ করে। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত্ করেছে বিএনপি। বিএনপি বলেছে তারা খুশি। এর মধ্যে এমন কী হলো যে তারা অখুশি প্রকাশ করছে। বিএনপি আন্দোলনের ঘোষণা দিয়েছে, ভালো কথা, তাহলে মাঠ নামতে হবে, আমরাও আন্দোলন করেছি, রাজপথে নেমেছি। আমরা কিন্তু ঘরে বসে থাকিনি। বিএনপির লিস্ট অনুযায়ী ৫৯৫ জন আগে রাজপথে নামুন। সাধারণ মানুষের রাজপথে নামার ইচ্ছা নেই। আপনাদের নামতে হবে।’ ছাত্রলীগের পুনর্মিলনী সফল করতে সভা : ছাত্রলীগের গৌরব-ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ২৪ জানুয়ারি পুনর্মিলন সফল করতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রস্তুতি সভা করেছেন ৭৫’-এর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা। গতকাল বিকালে রাজধানীর রমনা চাইনিজে এই মতবিনিময় সভায় সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আবদুল মান্নান, জাহাঙ্গীর কবির নানক, অসীম কুমার উকিল, মাঈনুদ্দিন হাসান চৌধুরী, ইকবালুর রহিম, একেএম এনামুল হক শামীম, ইসহাক আলী খান পান্না, অজয় কর খোকন, লিয়াকত শিকদার, মাহমুদ হাসান রিপন, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন উপস্থিত ছিলেন। ২৪ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের পুনর্মিলনীতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জাতির পিতাকে হত্যার পর ছাত্রলীগ নেতা-কর্মীরা আওয়ামী লীগের পতাকা বহন করে গ্রাম থেকে গ্রামে ঘুরে ঘুরে কর্মী সংগ্রহ করেছেন। ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে আসার পর আওয়ামী লীগের হাল ধরেন। এরপর নানা চড়াই উত্রাই পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীরা গণতন্ত্রের জন্য সংগ্রাম করে গেছেন। তিনি বলেন, পদ বঞ্চিত সাবেক ছাত্রলীগের শীর্ষ নেতাদের মূল্যায়ন প্রসঙ্গে তিনি বলেন, আপনাদের দৃঢ়চেতা পদক্ষেপ ও সাহসী ভূমিকার কারণেই আজকে আওয়ামী লীগ এই অবস্থায় এসেছে। কোনো ত্যাগই বৃথা যায় না। এটা রিটার্ন আসবেই। আগামী ২৪ জানুয়ারির পুনর্মিলনী সফল করতে সবার সহযোগিতা কামনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমাদের যার যার অবস্থান থেকে সহযোগিতা করতে হবে।

অনুষ্ঠান দৃষ্টিনন্দন ও সফল করতে হবে। এছাড়াও আগামীতে সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকদের মাঝে মাঝে বৈঠকে মিলিত হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর