বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি

দুই আসামি ফের পাঁচ দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজে ত্রুটির মামলায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুই কর্মীকে আরও পাঁচ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন রিমান্ডের এ আদেশ দেন। রিমান্ডে পাঠানো আসামিরা হলেন বিমানের প্রকৌশল কর্মকর্তা নাজমুল হক ও কনিষ্ঠ টেকনিশিয়ান শাহ আলম। পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনার জানান, এর আগে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ

করা হয়েছিল।মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম পরিদর্শক মাহবুবুল আলম আসামিদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ফের ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা নিজেদের মধ্যে যোগসাজশে বিমানে ইচ্ছাকৃতভাবে যান্ত্রিক ত্রুটি ঘটান। এতে প্রধানমন্ত্রীর ক্ষতি করার উদ্দেশ্য ছিল বলে প্রতীয়মান হয়। এ ছাড়া আসামিরা রিমান্ডে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তদন্তের স্বার্থে এবং ওই তথ্য যাচাই-বাছাইয়ের জন্য আবারও তাদের রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ প্রয়োজন। শুনানি শেষে বিচারক দুই আসামিকে পাঁচ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। এর আগে এ মামলার নয় আসামিকে দুই দফা রিমান্ডে পেয়েছিলেন তদন্ত কর্মকর্তা। এখন এ মামলায় নতুন দুজনসহ মোট আসামি ১১ জন।

সর্বশেষ খবর