সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

রাজশাহী বিএনপির কমিটি বাতিল দাবিতে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগর বিএনপির নতুন কমিটি বাতিল করে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবিতে  বিক্ষোভ সমাবেশ  হয়েছে। গতকাল বিকালে নগরীর মালোপাড়া এলাকায় ‘রাজশাহী বিএনপি রক্ষা কমিটি’ পুলিশের বাধা উপেক্ষা করে এ কর্মসূচি পালন করেছে।

জানা গেছে, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজশাহী বিএনপি রক্ষা কমিটির উদ্যোগে নেতা-কর্মীরা নগরীর ভুবন মোহন পার্কে জড়ো হওয়ায় চেষ্টা করেন। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। পরে ভুবন মোহন পার্কের সামনে সড়কে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, রাজশাহীতে বিএনপির প্রতিষ্ঠার ইতিহাস লিখতে হলে মিজানুর রহমান মিনুর অবদান বাদ দেওয়া যাবে না। কিন্তু এবার মিনুকে বাদ দিয়ে একতরফাভাবে কমিটি গঠন করা হয়েছে।  দলের চেয়ারপারসনকে ভুল বুঝিয়ে যারা এই কমিটি গঠন করেছেন তারা বিএনপির ভালো চান না। তারা রংপুর ও চাঁপাইনবাবগঞ্জের দুই কেন্দ্রীয় নেতার রাজনীতি রাজশাহীতে প্রতিষ্ঠার চেষ্টা করছেন। কিন্তু রাজশাহীবাসী তা কখনো হতে দেবে না। শহীদ জিয়ার আদর্শে বিশ্বাসী নেতা-কর্মীরা জীবন দিয়ে হলেও এই ষড়যন্ত্র প্রতিহত করবে বলেও ঘোষণা দেওয়া হয়।

রাজশাহী বিএনপি রক্ষা কমিটির আহ্বায়ক নজরুল হুদার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, সদস্য সচিব সাইদুর রহমান পিন্টু, রাজপাড়া থানা বিএনপি সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপির সভাপতি আনসার আলী, শাহ মুখদম থানা বিএনপির সভাপতি মনিরুজ্জামান শরীফ, বোয়ালিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, শাহ মুখদুম থানা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মতিন, রাজপাড়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আলী হোসেন, বিএনপি নেতা ওয়াশকরনী ডাইমন্ড, মতিহার থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন প্রমুখ।

উল্লেখ্য, ২৭ ডিসেম্বর রাজশাহী সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে সভাপতি ও শফিকুল হক মিলনকে সাধারণ সম্পাদক করে রাজশাহী মহানগর বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়।

সর্বশেষ খবর