বুধবার, ২৫ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

টেন্ডার ভাগাভাগি নিয়ে তোলপাড়

মামলার প্রস্তুতি বঞ্চিতদের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের বালাগঞ্জ উপজেলায় ত্রাণ ও পুনর্বাসন প্রকল্পের প্রায় পৌনে ৩ কোটি টাকার ১৩টি কালভার্ট নির্মাণের কাজ সরকার দল সমর্থিত ঠিকাদাররা ভাগবাটোয়ারা করে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। নিয়মবহির্ভূতভাবে সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের পছন্দসই ঠিকাদারদের কাজ পাইয়ে দিয়েছেন এমন অভিযোগ এনে মামলার সিদ্ধান্ত নিয়েছেন বঞ্চিত ঠিকাদাররা। এ নিয়ে ঠিকাদারদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। দুর্নীতি দমন কমিশনেও (দুদক) অভিযোগ করা হবে বলে জানিয়েছেন দরপত্রে অংশগ্রহণকারী ঠিকাদার মেসার্স ভাটিবাংলার স্বত্বাধিকারী দেবাংশু দাস মিঠু।

জানা যায়, ত্রাণ ও পুনর্বাসন প্রকল্পের (পিআইও) আওতায় বালাগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২ কোটি ৭০ লাখ ৪৪ হাজার টাকা ব্যয়ে ১৩টি কালভার্ট নির্মাণের দরপত্র ডাকা হয়। সোমবার ছিল দরপত্রের লটারি। অভিযোগ উঠেছে, যারা দরপত্র জমা দিয়েছিলেন তাদের সবাইকে না জানিয়ে ‘যোগসাজশের মাধ্যমে’ হুট করে লটারি করা হয়। এতে উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ‘পছন্দসই ঠিকাদাররা’ কাজ পেয়েছেন।

দরপত্রে অংশ নেওয়া সিলেটের বাগবাড়ীর মেসার্স তৈয়বুর রহমানের স্বত্বাধিকারী তৈয়বুর রহমান, জিন্দাবাজারের মেসার্স লিখনীর স্বত্বাধিকারী বদরুল ইসলাম ও মেসার্স ভাটিবাংলার স্বত্বাধিকারী দেবাংশু দাস মিঠু অভিযোগ করে বলেন, ‘গত ৩০ ডিসেম্বর ওই কাজের জন্য দরপত্র জমা দিই। নিয়মানুযায়ী লটারির দুই-তিন দিন আগে আমাদের বিষয়টি জানানোর কথা। কিন্তু তা না করে সোমবার সকাল সোয়া ৯টার পর মোবাইলে মেসেজ পাঠিয়ে সকাল ১০টায় লটারির কথা জানানো হয়। এতে অনেক ঠিকাদারই লটারির সময় উপস্থিত হতে পারেননি। এ ছাড়া সকাল সোয়া ১০টার দিকে নোটিস বোর্ডে লটারিতে বিজয়ীদের নাম টানানো হয়।

লটারিতে যারা কাজ পেয়েছেন তারা হলেন, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি লুত্ফুর রহমান, শাওন ট্রেডার্সের কর্ণধার ওসমানীনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক চঞ্চল পাল, মাহফুজ ট্রেডার্সের কর্ণধার বালাগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ফারুক আহমদ।

সর্বশেষ খবর