Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:১৬
প্রতিবন্ধী নির্যাতনে উপজেলা চেয়ারম্যানের নামে মামলা
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রতিবন্ধী এক যুবককে নির্যাতনের অভিযোগে রাজশাহীর চারঘাট উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপি সভাপতি আবু সাঈদ চাঁদসহ ১০ জনের নামে মামলা হয়েছে। গতকাল দুপুরে রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৫ এ মামলাটি দায়ের হয়।

মামলার বাদী চারঘাটের মাড়িয়া জোয়ার্দ্দারপাড়া গ্রামের মৃত ইমান আলীর প্রতিবন্ধী ছেলে সাখাওয়াত হোসেন ওরফে সিনা। আদালতের বিচারক মেহেদি হাসান বাদীর দাখিল করা এজাহারটি আমলে নিয়ে মামলাটি রেকর্ড করার জন্য চারঘাট মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও চারঘাট উপজেলা বিএনপির সভাপতি। মামলার অন্য আসামিরা হলেন, উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদের ব্যক্তিগত সহকারী জালাল উদ্দিন, চারঘাটের শলুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন যুবদল সভাপতি জিয়াউল হক মাসুম, ইউপি সদস্য জাইদুর রহমান, মাড়িয়া গ্রামের রফিকুল ইসলাম, শাবু শাহ, দুলাল আলী, চঞ্চল আলী, ইমরান আলী ও জাহাঙ্গীর আলী।

বাদীপক্ষের আইনজীবী নবাব আলী জানান, গত ২৪ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ইউপি সদস্য জাইদুর রহমান ফোন করে প্রতিবন্ধী সিনাকে শলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ডেকে নেন। সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন মামলার আসামিরা। সেখানে পৌঁছার পর চেয়ারম্যান আবু সাঈদ চাঁদের নির্দেশে প্রতিবন্ধী সিনাকে নির্মম নির্যাতন করা হয়।

নির্যাতনের সময় স্ক্যাচ দিয়ে সিনাকে আঘাত করা ছাড়াও ভেঙে ফেলা হয় দুই লাখ ২০ হাজার টাকা মূল্যের তার কৃত্রিম পা। এর পর থেকে সিনা রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন।

সোমবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মামলা করেন। আদালত মামলাটি রেকর্ড করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে।

চারঘাট থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিবন্ধী সিনাকে মারধর করা হয় বলে তিনি শুনেছেন। তবে আদালতে দায়ের হওয়া মামলার নথিপত্র তিনি হাতে পাননি। তবে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে তার থানায় আগে থেকেই নাশকতাসহ মোট ২৩টি মামলা রয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow