Bangladesh Pratidin

প্রকাশ : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:২১
সরস্বতী পূজা আজ
নিজস্ব প্রতিবেদক
সরস্বতী পূজা আজ

বিদ্যাদেবী সরস্বতীর পূজা আজ। অজ্ঞতার অন্ধকার থেকে জ্ঞানের আলোর বন্দনায় অগণিত ভক্ত ও শিক্ষার্থী জ্ঞান ও আরাধনার দেবীর চরণে পুষ্পমাল্য অর্পণ করবেন। সারা দেশে মন্দির ও গুরুত্বপূর্ণ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পুষ্পাঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ধর্মীয় আলোচনার মাধ্যমে দিনটি উদযাপন করবে দেশের হিন্দু সম্প্রদায়ের লোকজন। সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের অনেকে নিজ নিজ গৃহে এ পূজার আয়োজন করে থাকে। বরাবরের মতো এবারও ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে কেন্দ্রীয় পূজামণ্ডপে সরস্বতী পূজার আয়োজন করা হয়েছে।

সকাল ৬টায় প্রতিমা স্থাপন, ৮টায় পূজা শুরু এবং সকাল ৯টায় দেবীর চরণে পুষ্পাঞ্জলি প্রদান করা হবে। পূজা শেষে প্রসাদ বিতরণ ও সন্ধ্যায় আরতি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

ফার্মগেটের খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণ, সংসদ ভবন প্রাঙ্গণ, রমনা কালীমন্দির ও মা আনন্দময় আশ্রম, রামকৃষ্ণ মিশন ও মঠ প্রাঙ্গণে পূজার আয়োজন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের সনাতন শিক্ষার্থীদের উদ্যোগে জগন্নাথ হলের কেন্দ্রীয় পূজামণ্ডপ ছাড়াও পার্শ্ববর্তী মাঠে বরাবরের মতো পূজার আয়োজন করা হয়েছে। এ ছাড়া শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের বটতলার মন্দির, ইসকন মন্দির, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইডেন মহিলা কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজসহ বিভিন্ন স্কুল-কলেজ এবং সংগঠন সরস্বতী পূজা উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে।

এই পাতার আরো খবর
up-arrow