Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৫
হরেক রকম ফুলের মেলা
ক্রেতাদের উপচে পড়া ভিড়
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
হরেক রকম ফুলের মেলা

‘একসঙ্গে এত জাতের গোলাপ আগে কখনো দেখা হয়নি। আজকের মেলায় এসে দেখতে পেলাম। কোনটা রেখে কোনটি কিনব সিদ্ধান্ত নিতেই হিমশিম খেতে হচ্ছে। ’ কথাগুলো বলছিলেন ইফফাত তাসরিন। শুধু ইফফাত তাসরিন নন, তার মতো অনেকে ফুলের মেলায় এসে মন হারিয়েছেন। গোলাপ, চন্দ্রমুখী, ডালিয়া, চন্দ্রমল্লিকা, গাঁদা, জিনিয়া, সূর্যমুখীসহ প্রায় ৫০ রকমের দেশি-বিদেশি ফুলের হাট বসেছিল রাজশাহী মহানগরীর মণিবাজারে। তিন দিনব্যাপী এ পুষ্পমেলা শুরু হয় গতকাল। বৈকালী সংঘ এ মেলা আয়োজন করে।

মেলা উদ্বোধন করেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদ, ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম ফকরুল আলম, ওয়ান ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ওয়াকার হাসান।

মেলায় আসা ফুলের দোকানিদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রায় ৩৬ রকমের গোলাপ ৩০ থেকে ৭০০ টাকা, ৬ রকমের গাঁদা ১০ থেকে ১০০ টাকা, ৪ রকমের সূর্যমুখী ২৫ থেকে ১০০ টাকা, ৪ রকমের জিনিয়া ১৫ থেকে ৩৫ টাকা, ১০ রকমের ডালিয়া ১০০ থেকে ৫০০ টাকা, ৪৮ রকমের চন্দ্রমল্লিকা ৬০ থেকে এক হাজার টাকা দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া বিভিন্ন জাতের ফুল গাছ বিক্রি করা হয় মেলায়। গ্রিন অ্যাপেক্স স্টলের মাসুম বলেন, অনেক রকমের ফুলের সঙ্গে ফুলপ্রেমীদের মিলন ঘটানো সম্ভব এ মেলার মধ্য দিয়ে। এ মেলা অনেক উপকারে আসবে। আলাসিয়াম, ন্যাস্টোসিয়ামসহ আরও কয়েকটি নতুন ফুল এসেছে মেলায়। ক্রেতা ও দর্শনার্থীদের যত বেশি আগমন ঘটবে মেলা ততই সমৃদ্ধ হবে।

এই পাতার আরো খবর
up-arrow