Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৭
নিউইয়র্কের কমিউনিটি লিডারস-প্রেসিডেন্ট বাংলাদেশি রূপন্তী
প্রতিদিন ডেস্ক
নিউইয়র্কের কমিউনিটি লিডারস-প্রেসিডেন্ট বাংলাদেশি রূপন্তী

রূপন্তী ওয়াজিদ। আমেরিকার নিউইয়র্ক সিটির কুইন্স বুলেভাডের আইএস-৫ স্কুলের অস্টম গ্রেডের ছাত্রী।

এর আগে কয়েকবার বিভিন্ন ক্লাসে প্রেসিডেন্ট নির্বাচিত হয়। আর এখন প্রত্যক্ষ ভোটে রূপন্তী নির্বাচিত হয়েছে কমিউনিটি লিডারস-প্রেসিডেন্ট। পড়াশোনার পাশাপাশি এখন তাকে ব্যস্ত থাকতে হয় বিভিন্ন স্কুলে ক্লাস-প্রেসিডেন্টদের সঙ্গে বৈঠক নিয়ে। তাদের সঙ্গে স্কুলের শিক্ষা ও উন্নয়নবিষয়ক নানান আলোচনা করতে হয় তাকে। খবর, এনআরবি নিউজ।

রূপন্তী ওয়াজিদই প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থী যে ‘কমিউনিটি লিডারস- প্রেসিডেন্ট’ নির্বাচিত হলো। বিপুল ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী শ্বেতাঙ্গ মার্কিনিকে হারিয়ে রূপন্তী এ পদে জয়ী হয়। ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হওয়ার পর সে কয়েকটি স্কুলের ক্লাস প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকও করেছে। বহুজাতিক স্কুল-সিস্টেমে তার এই নেতৃত্বে খুশি স্কুলের শিক্ষকরাও।

এদিকে নির্বাচনের আগে অনুষ্ঠিত এক বিতর্কে সর্বোচ্চ স্কোরের অধিকারী হয় রূপন্তী ওয়াজিদ। হাউস অব কংগ্রেসের আদলে অনুষ্ঠিত এ বিতর্কে রূপন্তী হিলারি ক্লিনটনের ভূমিকা পালন করে। তার স্লোগান ‘লিভ এ লিগেসি অ্যাট আইএস-৫, নোয়িং দ্যাট উই আর অন আওয়ার ওয়ে টু গ্রেটনেস’ প্রশংসিত হয়। রূপন্তীর বাবা মীর-ই ওয়াজিদ শিবলী পেশায় সাংবাদিক এবং নিউইয়র্কের বাংলা টিভির মহাপরিচালক। তার মা শারমিন রেজা ইভা সিটির বিশেষায়িত স্কুলের শিক্ষক এবং টিভি উপস্থাপিকা। একমাত্র সন্তানের এ সাফল্যে দারুণ খুশি তারা। মীর শিবলী বলেন, ‘রূপন্তী আমাদের একমাত্র সন্তান। লেখাপড়ায় সে বরাবরই ভালো করছে। পাশাপাশি স্কুলে কয়েকবার ক্লাস প্রেসিডেন্ট ছিল। স্কুলের বাইরেও সে নিয়মিত নাচ, গান, আবৃত্তিচর্চার পাশাপাশি টিভি হোস্টিং করছে। বাংলা ভাষা ও আর সংস্কৃতির আবহেই বড় হচ্ছে রূপন্তী। ’ মীর শিবলী বলেন, ‘রূপন্তীর এ অগ্রযাত্রা ভবিষ্যতে মূলধারার রাজনীতিতে নেতৃত্ব দিতে সহায়তা করবে। ’ তিনি বলেন, ‘রূপন্তীর প্রবল ইচ্ছা জনসেবা করা। তার মায়েরও ইচ্ছা ছিল জনসেবায় আত্মনিয়োগের। কিন্তু জীবনের বাস্তবতায় সেই স্বপ্ন এখনো পূরণ হয়নি। তাই মায়ের স্বপ্ন পূরণে এখন থেকেই নিজেকে প্রস্তুত করছে রূপন্তী। ’

এই পাতার আরো খবর
up-arrow