Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১৩
আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিএনপি
বরিশালে উপজেলা চেয়ারম্যান নির্বাচন
রাহাত খান, বরিশাল
আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিএনপি

প্রথমবারের মতো দলীয় প্রতীকে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে বরিশালের দুই উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয়েছে। তবে এখন পর্যন্ত এই নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি বিএনপি।

এ অবস্থায় আরেকটা একতরফা নির্বাচনের আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, গৌরনদীতে উপজেলা চেয়ারম্যানের মৃত্যু এবং জেলা পরিষদে নির্বাচনে অংশ নিতে বানারীপাড়া উপজেলার চেয়ারম্যানের পদত্যাগের কারণে এই দুটি পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ৬ মার্চ। এই নির্বাচনে আগামী ৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা ও ১৯ ফেব্রুয়ারি প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত হয়েছে।

গৌরনদীর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারিছুর রহমান হারিছ জানান, গত শুক্রবার বিকালে জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপির শেরালের বাসভবনে গৌরনদী উপজেলা চেয়ারম্যান পদে এবং বিকাল ৫টায় বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়। আবুল হাসানাত আবদুল্লার সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. মইদুল ইসলামসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন নেতারা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সভায় সর্বসম্মতিক্রমে গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দা মনিরুন্নাহার মেরী এবং বানারীপাড়ায় উপজেলা চেয়ারম্যান পদ থেকে সম্প্রতি পদত্যাগ করা গোলাম ফারুককে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি সাবেক মেয়র  অ্যাডভোকেট  মজিবর রহমান সরোয়ার বলেন, উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিএনপি   অংশগ্রহণ করবে কিনা তা এখনো সিদ্ধান্ত হয়নি। আগামী ৯ ফেব্রুয়ারি মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনের আগেই এ বিষয়ে দলীয় সিদ্ধান্ত হবে বলে তিনি জানান।

এই পাতার আরো খবর
up-arrow