Bangladesh Pratidin

ফোকাস

  • দক্ষিণ কোরিয়ার সাংবাদিকদের নিজস্ব পারমাণবিক পরীক্ষাকেন্দ্র পরিদর্শনের অনুমতি দিয়েছে উত্তর কোরিয়া
  • সাতক্ষীরায় বিরল রোগে আক্রান্ত কিশোরী মুক্তামণি বুধবার সকালে মারা গেছে
  • সারা দেশে মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে আট জেলায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৯
  • যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প বলেছেন, ১২ জুন সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার সঙ্গে পূর্বনির্ধারিত বৈঠকটিও নাও হতে পারে
  • সুন্দরবনের ৩ জলদস্যু বাহিনীর ৫৭ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছেন
প্রকাশ : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:৫৪
ক্যান্সার দিবস পালিত
নিজস্ব প্রতিবেদক

‘আমরাই পারি আমিও পারি’ স্লোগান নিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাজধানীসহ দেশের অন্যান্য হাসপাতালে বিশ্ব ক্যান্সার দিবস পালিত হয়েছে। গতকাল ক্যান্সার চিকিৎসা প্রদানকারী রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোয় র‌্যালি, গোলটেবিল বৈঠক, সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বসানো হয়েছে সচেতনতা বুথ। ইউনাইটেড হাসপাতালের চিফ অব কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট ডা. শাগুফা আনোয়ারের পরিচালনায় গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, সাবেক প্রধান নির্বাচন কমিশনার ড. এ টি এম শামসুল হুদা, সংসদ সদস্য কবি কাজী রোজী, ড. মেহতাব খানম, ইউনাইটেড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খান প্রমুখ। গোলটেবিল বৈঠকে বক্তারা বলেন, যদিও উন্নত দেশে ক্যান্সারে মৃত্যুর হার কমতে শুরু করেছে কিন্তু অল্প ও মধ্য আয়ের দেশে মৃত্যুহার অনেক বেশি। সচেতনতার অভাবকে দায়ী করেন তারা। কারণ প্রাথমিক পর্যায়ে শনাক্ত হলে রোগীকে মৃত্যুর হাত থেকে ফিরিয়ে আনা সম্ভব, বলেন বিশেষজ্ঞরা। এদিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও নর্থ ইস্ট মেডিকেল কলেজে পৃথক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুস সবুর মিঞা।

এই পাতার আরো খবর
up-arrow