Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০২:০২
ডুপ্লেক্স বোর্ডবোঝাই ভ্যান আটক
নিজস্ব প্রতিবেদক

শুল্ক গোয়েন্দা অধিদফতর রাজধানীর বিমানবন্দর সড়কের রেডিসন ব্লু হোটেলের সামনে থেকে ডুপ্লেক্স বোর্ডবোঝাই একটি কাভার্ড ভ্যান আটক করেছে। ৩৫০ জিএসএম সাইজের ডুপ্লেক্স বোর্ড ইনভেনটরি করে মোট ৬৫০ বান্ডিল অর্থাৎ প্রতি বান্ডিলের ওজন ২৮ কেজি হিসাবে ১৮ দশমিক ২ মেট্রিক টন ডুপ্লেক্স বোর্ড পাওয়া যায়।

কাভার্ড ভ্যানের ড্রাইভার ইমাম হোসেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, পণ্যসহ কাভার্ড ভ্যান নিয়ে তার নয়াবাজার যাওয়ার কথা ছিল। তিনি জানান, নাহিদ প্লাস্টিক লি. নামের বন্ডেড ফ্যাক্টরি থেকে এ পণ্য বের হয়েছে। এ বিষয়ে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে। তবে এ পর্যন্ত কেউ পণ্যের মালিকানা দাবি করেনি। সন্দেহ করা হচ্ছে, পণ্যগুলো বন্ড সুবিধায় আমদানিকৃত এবং এ সুবিধার অপব্যবহার করে খোলাবাজারে বিক্রির জন্য নয়াবাজার নিয়ে যাওয়া হচ্ছিল। ড্রাইভারের স্বীকারোক্তি অনুযায়ী শুল্ক গোয়েন্দা দল গতকাল বিকালে রাজধানীর দক্ষিণখান, ধীরাশ্রম, গাজীপুরের মেসার্স নাহিদ প্লাস্টিক লিমিটেডের ফ্যাক্টরি পরিদর্শনে ব্যাপক অনিয়ম পায়। এ ফ্যাক্টরি গার্মেন্ট ফ্যাক্টরির এক্সেসরিজ তৈরি করে রপ্তানি করে। ভুয়া কাগজপত্রের মাধ্যমে রপ্তানির অভিযোগ রয়েছে এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে। আটক ভ্যানের নম্বর ঢাকা মেট্রো ট ১১-৬২৬৯। পণ্যের মূল্য প্রায় ৭০ লাখ টাকা।

 শুল্ক গোয়েন্দা দল রবিবার রাতে টঙ্গী থেকে নয়াবাজারে যাওয়ার পথে বিমানবন্দর সড়কে ট্রাকটি আটক করে। গতকাল দুপুরে ভ্যান থেকে পণ্য নামিয়ে ইনভেনটরি করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow