Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২১
সাবেক ইউজিসি চেয়ারম্যান ড. জহুরুল হকের ইন্তেকাল
নিজস্ব প্রতিবেদক
সাবেক ইউজিসি চেয়ারম্যান ড. জহুরুল হকের ইন্তেকাল

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্স ফ্যাকাল্টির ডিন ড. এ টি এম জহুরুল হক গতকাল ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

তিনি দীর্ঘদিন কিডনি ও লিভার সিরোসিসে ভুগছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে, আত্মীয়স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মরহুমের জানাজা শেষে তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়।

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেন। অধ্যাপক জহুরুল হক ১৯৯৯ থেকে ২০০৩ সাল পর্যন্ত ইসিজির চেয়ারম্যান ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনেরও সভাপতি ছিলেন। এ ছাড়া তিনি ঢাকা ওয়াসা বোর্ডেরও চেয়ারম্যান ছিলেন। তার মৃত্যুতে ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক এ কে আজাদ চৌধুরী, বর্তমান চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক ড. নুরুদ্দিন আহমেদসহ অন্যরা গভীর শোক প্রকাশ করেন।

এই পাতার আরো খবর
up-arrow