বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা

কুমিল্লা সিটি মেয়র সাক্কুর দায়িত্ব হস্তান্তর

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি মেয়র সাক্কুর দায়িত্ব হস্তান্তর

কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচিত প্রথম মেয়র মনিরুল হক সাক্কু দায়িত্ব পালনের ৫ বছর পূর্ণ করে গতকাল রাত সাড়ে ৭টার দিকে নগর ভবন থেকে বিদায় নেন। এর আগে নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে নবনিযুক্ত প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেন কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম।

সূত্র জানায়, ২০১২ সালের ৫ জানুয়ারি কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যক্ষ আফজল খানকে পরাজিত করে সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু। গত ৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলমকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রশাসক পদে নিয়োগ দেওয়া হয়। গতকাল বিকালে নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে সিটি মেয়র ও কাউন্সিলরদের বিদায় সংবর্ধনা এবং নবনিযুক্ত প্রশাসককে বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়ার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু, সিটি করপোরেশনের সচিব মো. হেলাল উদ্দিন, মেয়রপত্নী আফরোজা জেসমিন, মেয়র তনয়া সানজিদা হক নিসাসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা।

অনুষ্ঠানে সাক্কু বলেন, দায়িত্ব গ্রহণের পর পরিকল্পনা গ্রহণ করে সবাইকে নিয়ে কাজ করার চেষ্টা করেছি। এসব কাজে ত্রুটি থাকতে পারে। আমরা উন্নয়নের যে গতি সৃষ্টি করেছি এটা চলমান থাকলে ২০২০ সালের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন উন্নত সিটিতে রূপান্তর হবে।

সর্বশেষ খবর