Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:০৮
ছাত্রলীগের কর্মসূচি মানেই আতঙ্ক
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের কোনো কর্মসূচি বা অনুষ্ঠান থাকলে ক্লাস বাদ দিয়ে কর্মসূচিতে যেতে বাধ্য করছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। যেতে না চাইলে হুমকি-ধমকিসহ মারধরের ঘটনাও ঘটছে হামেশা।

এ অভিযোগ সাধারণ শিক্ষার্থীদের।

জানা গেছে, ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচিতে উপস্থিতি বেশি দেখাতে প্রতিযোগিতায় নেমে পড়েন হল ছাত্রলীগ নেতারা। এসব কর্মসূচির আগে তারা সাধারণ শিক্ষার্থীদের কক্ষে গিয়ে অনুষ্ঠানের কথা বলে আসেন। অনুষ্ঠানে না গেলে হুমকিসহ শারীরিক নির্যাতন করা হয়। শিক্ষার্থীদের জড় করতে অনেক সময় হল গেটে তালা ঝুলিয়ে দেওয়ার ঘটনাও ঘটে। শিক্ষার্থীদের অভিযোগ, ক্লাস বাদ দিয়ে জোর করেই ছাত্রলীগ নেতা-কর্মীরা মিছিল-মিটিংয়ে নিয়ে যান। দু-এক দিন পর পরীক্ষা থাকলেও তারা মানেন না, মিছিলে যেতে বাধ্য করা হয়। ছাত্রলীগের কর্মসূচি থাকলে সেখানে যেতে হবে, এটা একটা অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। তাই ছাত্রলীগের কোনো কর্মসূচি থাকলেই শিক্ষার্থীদের মাঝে একধরনের আতঙ্ক তৈরি হয়।

ক্লাস বাদ দিয়ে ভীত হয়েই তাদের কর্মসূচিতে যোগ দিতে হয়। ছাত্রলীগ নেতারা কর্মসূচিতে যেতে হুমকি-ধমকিসহ মারধর করলেও জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক কোনো ব্যবস্থা নেওয়া হয় না বলে শিক্ষার্থীদের অভিযোগ।

এই পাতার আরো খবর
up-arrow