Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২০
টিলায় আরেক শ্রমিকের মৃত্যু, ওসি প্রত্যাহার
নিজস্ব প্রতিবেদক, সিলেট
টিলায় আরেক শ্রমিকের মৃত্যু, ওসি প্রত্যাহার

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরপিন টিলায় অবৈধভাবে গর্ত করে পাথর উত্তোলনের সময় মাটিচাপায় আরেক শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও দুজন।

গতকাল বিকালে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিকের পরিচয় জানা যায়নি। এর আগে ২৩ জানুয়ারি ওই টিলায় একইভাবে মাটি ধসে পাঁচ শ্রমিকের মৃত্যু হয়েছিল। পরিবেশ ধ্বংস করে মাটি খুঁড়ে পাথর উত্তোলন বন্ধে ব্যর্থ হওয়ায় এবং মাটিচাপায় শ্রমিক নিহতের ঘটনায় কোম্পানীগঞ্জ থানার ওসি বায়েছ আলমকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় গর্তের মালিক কোম্পানীগঞ্জ উপজেলার টিকাডহর গ্রামের রফিক উল্লাহর ছেলে আবদুল করিমকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন থানার ওসি তদন্ত রুহুল আমিন। এদিকে, বিছানাকান্দি কোয়ারিতে অবৈধভাবে গর্ত করে পাথর উত্তোলনের সময় মাটিচাপায় তিন শ্রমিক নিহতের পর সেখানে অভিযান চালিয়েছে টাস্কফোর্স। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিজিবির সমন্বয়ে গঠিত টাস্কফোর্স সেখানে অভিযান চালায়। এ সময় গর্ত থেকে পাথর উত্তোলনে ব্যবহৃত ১০টি শ্যালো মেশিন জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় বলে জানিয়েছেন অভিযানে নেতৃত্বদানকারী গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সালাহ উদ্দিন।

এ ছাড়া, তিন শ্রমিক নিহতের ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন গোয়াইনঘাট থানার এসআই মতিউর রহমান।

এই পাতার আরো খবর
up-arrow