Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:০৮
পুলিশের ওপর হামলায় দেড় হাজার মানুষের নামে মামলা
সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযান
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নগরীর কাউনিয়া বিসিক এলাকায় সিটি করপোরেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের সময় পুলিশের ওপর হামলার ঘটনায় দেড় হাজার মানুষের বিরুদ্ধে মামলা হয়েছে। নগরীর কাউনিয়া থানার এসআই আশরাফুল বাদী হয়ে সরকারি কাজে বাধাদান এবং পুলিশের ওপর হামলার অভিযোগে বৃহস্পতিবার রাতে এই মামলাটি (নম্বর-৯) করেন।

মামলায় ২৬ জনের নামোল্লেখ এবং ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এর মধ্যে গতকাল বিকাল পর্যন্ত নয়জনকে গ্রেফতার করে পুলিশ। কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) এসএম জাহিদকে এই মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে ওই মামলায় গ্রেফতার এড়াতে কাউনিয়া বিসিক এলাকা প্রায় পুরুষশূন্য হয়ে পড়েছে। স্থানীয়দের আশঙ্কা অজ্ঞাতনামা আসামি হিসেবে যাকে তাকে ধরে পুলিশ বাণিজ্য করতে পারে। এ কারণে ওই হামলায় জড়িতরা ছাড়াও নিরীহ মানুষও আত্মগোপন করেছে।

নগরীর কাউনিয়া থানার ওসি মো. সেলিম রেজা জানান, নগরীর কাউনিয়ার বিভিন্ন এলাকার সড়কের দুই পাশের জমি দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে বৃহস্পতিবার অভিযান চালায় সিটি করপোরেশন। দুপুরে বিসিক শিল্প নগরীর টেক্সটাইল সংলগ্ন তিনমাথায় উচ্ছেদ অভিযান চলাকালে সিটি করপোরেশনের উচ্ছেদ দল এবং তাদের সহায়তাকারী পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে স্থানীয়রা। এতে ৭ পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়।

এ সময় পুলিশ শতাধিক রাউন্ড গুলি করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে চারজন এবং পরবর্তীতে আরও তিন হামলাকারীকে গ্রেফতার করে পুলিশ। তবে নিরীহ কাউকে পুলিশ গ্রেফতার করবে না বলে আশ্বস্ত করেছেন  কাউনিয়া থানা ওসি।

এই পাতার আরো খবর
up-arrow