Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০১
শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
জবি প্রতিনিধি
শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নাট্যকলা বিভাগের  চেয়ারম্যানের বিরুদ্ধে বিভাগের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার অভিযোগকারী ছাত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত অভিযোগ করেন।

গতকাল উপাচার্যের দফতর থেকে এ তথ্য জানা যায়। জানা যায়, বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের চেয়ারম্যান ড. মো. আব্দুল হালিম প্রামাণিক (সম্রাট) গত বুধবার বিকাল ৫.২৫ মিনিটে নাট্যকলা বিভাগের এক ছাত্রীকে তার ব্যক্তিগত মুঠোফোনে ক্লাসের জন্য বিভাগে আসতে বলেন। ছাত্রীটি সন্ধ্যার দিকে বিভাগে আসলে বিভাগীয়  চেয়ারম্যান সম্রাট  ছাত্রীটিকে

 বিভিন্ন একাডেমিক পরামর্শ দিয়ে বিভাগের শ্রেণিকক্ষে বসতে বলেন।   শ্রেণিকক্ষে সম্রাট ছাত্রীকে যৌন হয়রানি করে তাকে কু প্রস্তাব দেন। এ সময় ছাত্রীটি তাকে ধাক্কা মেরে শ্রেণিকক্ষ থেকে বের হয়ে আসেন। পরবর্তীতে সম্রাট ছাত্রীটিকে তার রুমে নিয়ে ঘটনার কথা অন্য কাউকে না বলার জন্য বলেন এবং তাকে উপস্থিতি কম থাকার অভিযোগে পরীক্ষা দেওয়ার অনুমতি চেয়ে মিথ্যা একটি আবেদনপত্র দিতে বলেন। অভিযুক্ত শিক্ষককে এ ব্যাপারে তার বক্তব্য জানতে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, নাট্যকলা বিভাগের এক শিক্ষার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশিত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. হেলেনা ফেরদৌসীকে প্রধান করে নারী নির্যাতন বিষয়ক গঠিত তদন্ত কমিটিকে তদন্ত করে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়েছে। তদন্ত প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই পাতার আরো খবর
up-arrow