Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:৫৭
ভারতীয় টিভি সম্প্রচারে রায় স্থগিতের আবেদন
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে ভারতীয় বেসরকারি টিভি চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলার সম্প্রচারে আইনগত বাধা নেই মর্মে হাই কোর্টের দেওয়া রায় স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে। গতকাল আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয় বলে রিটের পক্ষের আইনজীবী একলাস উদ্দিন ভূঁইয়া সাংবাদিকদের জানান।

এর আগে ২৯ জানুয়ারি বাংলাদেশে ভারতীয় এই তিন টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে করা রিট আবেদন শুনানি শেষে খারিজ করে হাই কোর্ট। ৮ জানুয়ারি এ মামলার রুলের ওপর চূড়ান্ত শুনানি শুরু হয়। ২০১৪ সালে স্টার জলসায় প্রচারমান ‘বোঝে না সে বোঝে না’ সিরিয়ালের ‘পাখি’ চরিত্রের নামের পোশাক কিনতে না পেরে বাংলাদেশে অনেকে আত্মহত্যা করে। এ নিয়ে ওই সময় পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

এরপর ভারতীয় টেলিভিশন চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলার সম্প্রচার বাংলাদেশে বন্ধের নির্দেশনা চেয়ে ওই বছরের ৭ আগস্ট হাই কোর্টে রিট করেন একজন আইনজীবী। ২৬ আগস্ট বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন অবকাশকালীন হাই কোর্ট বেঞ্চ যথাযথভাবে উত্থাপিত হয়নি মর্মে রিটটি খারিজ করে। এরপর আবার নতুন করে রিট আবেদন করা হয়। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ওই বছরের ১৯ অক্টোবর ভারতীয় টেলিভিশন চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলার সম্প্রচার বাংলাদেশে কেন বন্ধের নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে হাই কোর্ট। পরে আদালত তা খারিজ করে।

up-arrow