Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২২
বগুড়ার সেই রোগী আর নেই
প্রতিদিন ডেস্ক
বগুড়ার সেই রোগী আর নেই

বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সেই রোগী মারা গেছেন, যার ছেলেকে মারধর করার পর জরুরি বিভাগে তালা দিয়ে ধর্মঘট করেছিলেন ইন্টার্ন চিকিৎসকরা। আলাউদ্দিন (৬০) চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে মারা যান বলে জানিয়েছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ টি এস আই শাহ আলম।

খবর বিডিনিউজের। টি এস আই শাহ আলম বলেন, আলাউদ্দিনের বাড়ি সিরাজগঞ্জ সদরের কোনাগাতী গ্রামে। হাসপাতাল থেকে তার স্বজনরা লাশ নিয়ে চলে গেছেন। হৃদরোগে আক্রান্ত আলাউদ্দিনকে শনিবার রাত ৩টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়। আলাউদ্দিনের ছেলে রউফ সরকার অভিযোগ করেছিলেন, ‘রবিবার বেলা সাড়ে ১১টার দিকে রুমের ফ্যান বন্ধ করার চেষ্টা করেও যখন পারছিলাম না, তখন নাজ নামের এক ইন্টার্ন ডাক্তারকে বলি, আপা, ফ্যানের সুইচটা কোথায়? তিনি রেগে গিয়ে বলেন, আমি কি আয়া? আমি কি এই রুমে থাকি? এ সময় আসিফ নামে আরেক ডাক্তার এসে আমাকে বলেন, এই ডাক্তারের সঙ্গে খারাপ ব্যবহার করছিস কেন? এ কথা বলে আমার শার্টের কলার চেপে ধরে মারতে মারতে একটি কক্ষে নিয়ে যান। সেখানে নিয়ে মারধর করেন এবং ১০০ বার কান ধরে উঠবোস করান। ’ রউফ বলেন, ‘তারপর পরিচালকের কক্ষে আটকে রাখা হয় আমাকে। বেলা ৩টায় আবারও মারধর করার সময় কক্ষ থেকে পরিচালক বেরিয়ে যান। ’ ইন্টার্ন চিকিৎসকরা তার দুই বোনকে লাঞ্ছিত করেন বলেও অভিযোগ করেছেন রউফ। টি এস আই শাহ আলম বলেন, ‘মারধরের ঘটনা জানার পর সেখানে গিয়ে রউফকে উদ্ধার করি। এ সময় পুলিশ সদস্যরাও মারধরের শিকার হন। ’ ইন্টার্ন চিকিৎসকদের মুখপাত্র কুতুবুদ্দিন বলেন, ‘অসদাচরণের জন্য বেলা সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত জরুরি বিভাগ বন্ধ করে ডাক্তারদের নিরাপত্তাসহ সাত দফা দাবিতে আন্দোলন শুরু করি। পরে পরিচালকসহ সিনিয়র ডাক্তারদের অনুরোধে জরুরি বিভাগের তালা খুলে দেওয়া হয়। ’ পরদিন সোমবার অনির্দিষ্টকালের ধর্মঘটও প্রত্যাহার করা হয়। রউফকে মারধরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘রউফ দুর্ব্যবহার করলে তাকে দমানোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ’ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাসুদ আহসান দাবি করেন, তার কক্ষে মারধরের কোনো ঘটনা ঘটেনি। এদিকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর স্বজনকে মারধরকারী শিক্ষানবিস চিকিৎসকদের ইন্টার্নশিপ বাতিলের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 সোমবার মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ও বিএমডিসি কর্তৃপক্ষকে তিনি এ নির্দেশ দেন বলে স্বাস্থ?্য মন্ত্রণালয়ের জে?্যষ্ঠ তথ্য কর্মকর্তা পরীক্ষিত চৌধুরী সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

up-arrow