Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:০৪
হিলারির মাধ্যমে ইউনূস বিশ্বব্যাংককে প্রভাবিত করেছেন : তোফায়েল
নিজস্ব প্রতিবেদক
হিলারির মাধ্যমে ইউনূস বিশ্বব্যাংককে প্রভাবিত করেছেন : তোফায়েল
রিহ্যাবের অনুষ্ঠানে বক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ —বাংলাদেশ প্রতিদিন

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি সমালোচকদের উদ্দেশ করে বলেছেন, যারা টকশো করেন, আলোচনা করেন, বিভ্রান্তি ছড়িয়ে পদ্মা সেতুর বিরোধিতা করেছেন তাদের ক্ষমা চাইতে হবে। তিনি বলেন, পদ্মা সেতুর অর্থায়নে সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের মাধ্যমে ড. মুহাম্মদ ইউনূস বিশ্বব্যাংককে প্রভাবিত করেছেন।

গতকাল রাজধানীর সিরডাপ মিলনায়তনে আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত ‘বর্ষসেরা সাংবাদিক পুরস্কার-২০১৫’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংগঠনটির জ্যেষ্ঠ সহসভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন, প্রথম সহসভাপতি লিয়াকত আলী ভূঁইয়া মিলন প্রমুখ।

তোফায়েল আহমেদ বলেন, ‘বিশ্বব্যাংক অর্থায়ন বন্ধ না করলে ২০১৫ সালেই পদ্মা সেতু সম্পন্ন হতো। তখন আমাদের মোট দেশজ উৎপাদন প্রবৃদ্ধি (জিডিপি) আরও ১ দশমিক ২ শতাংশ বাড়ত। তাতে দক্ষিণ এশিয়ার জিডিপি বাড়ত আরও ৩ শতাংশ। ’ আবাসন খাত প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, আবাসন ছাড়া বিশ্বের কোনো দেশ উন্নতি লাভ করতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে ‘একটি পরিবার, একটি বাড়ি’ তৈরির যে ঘোষণা দিয়েছিলেন, তা বাস্তবায়নে কনসালট্যান্ট নিয়োগ করা হবে। এ ব্যাপারে অর্থমন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন। নুরুন্নবী চৌধুরী শাওন এমপি বলেন, আবাসন খাতের অত্যধিক নিবন্ধন ব্যয়সহ নানা সমস্যা রয়েছে। রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন বলেন, আবাসন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সব ডেভেলপার কোম্পানিকে রিহ্যাবের নিয়ন্ত্রণে নিয়ে আসতে হবে। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী ২০১৫ সালের জন্য প্রিন্ট, ইলেকট্রনিক ও ফটোগ্রাফি ক্যাটাগরিতে মোট ২২ জন সাংবাদিকের হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেন। প্রিন্ট ও ইলেকট্রনিক এ দুই মাধ্যমের পাঁচজন-পাঁচজন করে মোট ১০ জন সাংবাদিক এবং উভয় মিডিয়া থেকে ১২ জন ফটো ও ভিডিও জার্নালিস্টকে এ পুরস্কার দেওয়া হয়।

এই পাতার আরো খবর
up-arrow