Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৫৩
মাদকে টালমাটাল দক্ষিণ আগ্রাবাদ
সাইদুল ইসলাম, চট্টগ্রাম
মাদকে টালমাটাল দক্ষিণ আগ্রাবাদ
bd-pratidin

মাদকে টালমাটাল চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড এলাকা। মাদক সেবীদের উৎপাতে প্রতিদিন সাধারণ মানুষ নানা সমস্যার মুখোমুখি হচ্ছেন। রেহাই পাচ্ছেন না স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ অভিভাবকরা। এলাকার মালেক কলোনি, বাস্তুহারা কলোনিসহ বিভিন্ন স্থানে প্রকাশ্যে চলে মাদকের বিকিকিনি। মনা নামের এক নারী মাদক ব্যবসায়ী এসব আস্থানার নিয়ন্ত্রক। অভিযোগ রয়েছে বিভিন্ন স্থানে মাদকের আস্তানা ও অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য বারবার বলা হলেও প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না। এলাকাবাসী একাধিকবার উচ্ছেদের উদ্যোগ নিলেও প্রশাসনের সুবিধাভোগী কর্মকর্তাদের অসহযোগিতায় সফল হতে পারেননি বলে জানান কাউন্সিলর এইচ এম সোহেল।

স্থানীয়রা জানান, নিরাপদ পানি সংকট, জলাবদ্ধতা, অপরিচ্ছন্ন পরিবেশ, পর্যাপ্ত ডাস্টবিনের অভাব রয়েছে এই ওয়ার্ডে। থেমে নেই ফুটপাথ দখল বাণিজ্যও।

কাউন্সিলর এইচ এম সোহেল বলেন, কয়েকদিন আগে থেকেই সিটি করপোরেশনের ‘ডোর টু ডোর’ বর্জ্য সংগ্রহ কর্মসূচি শুরু করেছি। নিরাপদ পানি, জলাবদ্ধতাসহ নানা সমস্যা চিহ্নিত করে দ্রুত সমাধানের চেষ্টা চলছে। এখানকার মাদক ব্যবসার বিষয়ে প্রশাসনকে জানানো হয়েছে। এ ছাড়া চসিকের বিভিন্ন প্রকল্পে এ ওয়ার্ডের অনেকগুলো কাজ দ্রুত শুরু করা হবে বলে তিনি জানান।

এই পাতার আরো খবর
up-arrow