Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৮
জমিদারবাড়িকে আবাসিক হোটেল করার সুপারিশ
নিজস্ব প্রতিবেদক

প্রত্নতাত্ত্বিক দিক দিয়ে গুরুত্বপূর্ণ এমন একটি রাজবাড়ি বা জমিদারবাড়িকে আবাসিক হোটেল হিসেবে গড়ে তোলার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে এসব বাড়ি সংস্কারে বিত্তশালীদের আগ্রহী করে তোলাসহ পর্যটক আকর্ষণের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করা হয়।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি। সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর, কাজী কেরামত আলী, জেবুন্নেছা আফরোজ বৈঠকে অংশ নেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠক শেষে কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি সাংবাদিকদের জানান, পরীক্ষামূলকভাবে দেশের যে কোনো একটি জমিদার বাড়িকে আবাসিক হোটেল করার সুপারিশ করা হয়েছে। এটি সফল হলে পর্যায়ক্রমে আরও জমিদার বাড়িকে হোটেল করা যেতে পারে। এতে পর্যটক বাড়বে। সংসদ সচিবালয় জানায়, কমিটি বিভিন্ন প্রত্নতাত্ত্বিক নিদর্শনের টিকিট বিক্রি থেকে যে আয় হয় তার একটি নির্দিষ্ট অংশ ওই প্রত্নতাত্ত্বিক নিদর্শন রক্ষণাবেক্ষণের কাজে ব্যয় করার সুপারিশ করেছে।

এই পাতার আরো খবর
up-arrow