Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৭
কোনিও হত্যার রায় আজ
নিজস্ব প্রতিবেদক, রংপুর
কোনিও হত্যার রায় আজ

জাপানি নাগরিক হোশি কোনিও হত্যা মামলার রায় আজ ঘোষণা করা হচ্ছে। রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশচন্দ্র সরকার এ রায় দেবেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রথীশচন্দ্র ভৌমিক জানিয়েছেন, হত্যাকাণ্ডের ১৭ মাসের মাথায় আজ সকালে মামলার রায় ঘোষণা করা হবে। রায়কে ঘিরে আদালত চত্বরে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সাম্প্রতিককালে জেএমবির হামলায় নিহত কোনো বিদেশি হত্যা মামলার এটাই হবে প্রথম রায়। তিনি বলেন, রাষ্ট্রপক্ষ থেকে আমরা আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছি। আশা করছি আসামিরা সর্বোচ্চ সাজা পাবেন।

এ মামলার ছয় আসামির মধ্যে রংপুরের টাঙ্গাইল পাড়ার বাসিন্দা জেএমবির রংপুর অঞ্চলের কমান্ডার মাসুদ রানা ওরফে মন্ত্রী (৩৩), জেএমবি সদস্য ইছাহাক আলী (৩৪), লিটন মিয়া ওরফে রফিক (৩২), আবু সাঈদ (২৮) ও সাখাওয়াত হোসেন (৩০) কারাগারে এবং আরেক আসামি কুড়িগ্রামের রাজারহাট উপজেলার মকর রাজমাল্লী এলাকার আহসান উল্লাহ আনসারী ওরফে বিপ্লব (২৪) পলাতক রয়েছেন। উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর রংপুরের মুন্সিপাড়ার ভাড়া বাড়ি থেকে রিকশায় আলুটারি গ্রামে ঘাষের খামারে যাওয়ার পথে ৬৬ বছর বয়সী এই জাপানি দুর্বৃত্তের গুলিতে নিহত হন।

up-arrow