Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৮
বাউফলে ওসির কক্ষে নির্যাতন
সার্কেল এএসপিকে প্রত্যাহারের নির্দেশ
নিজস্ব প্রতিবেদক

পটুয়াখালীর বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কক্ষে এক ব্যক্তিকে নির্যাতনের ঘটনায় সার্কেল এএসপি সাইফুল ইসলামকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে হাই কোর্ট। একটি রিট আবেদনের শুনানি নিয়ে গতকাল বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) অবিলম্বে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। আদালতে রিট আবেদনের পক্ষে আইনজীবী মোহাম্মদ ফারুক হোসেন, এএসপির পক্ষে আইনজীবী শ ম রেজাউল করিম ও ওসির পক্ষে আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন শুনানি করেন।

এ ছাড়া নির্যাতিতের পরিবারকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে বলা হয়েছে। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ১৯ মার্চ দিন ধার্য করা হয়েছে। ১৪ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে ‘বাউফলে ওসির রুমে নির্যাতন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বলা হয়, থানা হাজত থেকে এক আসামিকে ওসির রুমে নিয়ে নির্যাতন করা হয়েছে।   তার নাম হাফিজুর রহমান বিজয়। বাবার নাম শামসুল হক খান।

এ প্রতিবেদন যুক্ত করে রিট করেন বিজয়ের মা।

শুনানি নিয়ে ২০ ফেব্রুয়ারি হাই কোর্ট এএসপি ও ওসিকে তলব করে। এর পরিপ্রেক্ষিতে তারা গতকাল আদালতে হাজির হয়ে অভিযোগের ব্যাখ্যা দিয়ে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি চান। আদালত তাদের আবেদন বিবেচনায় নিয়ে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেয়।

up-arrow