Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ মার্চ, ২০১৭ ২৩:২৪
চাঁদা না পেয়ে দোকানে ছাত্রলীগের ভাঙচুর
প্রতিবাদে ধর্মঘটে ব্যবসায়ীরা
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে পার্কের মোড়ে এক লাখ টাকা চাঁদা না পেয়ে ফাস্টফুড ও কনফেকশনারিতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুরের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে। গতকাল সকাল ৮টায় লিফা ফাস্টফুড অ্যান্ড কনফেকশনারিতে এ হামলা ও ভাঙচুরের ঘটনার পর হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার দাবিতে স্থানীয় ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন।

একই দাবিতে তারা সকাল ৯টা থেকে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে পুলিশের আশ্বাসে ব্যবসায়ীরা অবরোধ তুলে নিলে বেলা ১১টা থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

লিফা ফাস্টফুড অ্যান্ড কনফেকশনারির মালিক মাজেদুল ইসলাম লাবলু বাদী হয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশিরকে প্রধান আসামি করে বিকালে কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ করেছেন। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযোগটি মামলা হিসেবে রেকর্ডের প্রক্রিয়া চলছিল বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম জাহিদুল ইসলাম জানিয়েছেন। অভিযোগ অস্বীকার করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান শিশির বলেন, ‘আমি চাঁদার জন্য যাইনি। বহিরাগতরাই এ ঘটনা ঘটিয়ে আমাকে ফাঁসানোর ষড়যন্ত্র করছে। ’

মাজেদুল ইসলাম লাবলু অভিযোগ করেন, ‘সকাল ৮টায় মেহেদী হাসান শিশিরের নেতৃত্বে ১৫-২০ জন নেতা-কর্মী এসে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে রাজি না হওয়ায় তারা দোকানে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে চলে যান। দোকানের দুটি ফ্রিজ, শোকেসসহ প্রায় ৫-৭ লাখ টাকার জিনিসপত্র ক্ষতি হয়েছে। শিশিরকে প্রধান আসামি করে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। ’ প্রত্যক্ষদর্শীরা জানান, এ ঘটনার পরপরই ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে সড়কে নেমে বিক্ষোভ শুরু করেন।

পার্কের মোড় দোকান মালিক সমিতির আহ্বায়ক এ কে এম মাসুদ রানা জানান, ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ প্রশাসন হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দেওয়ায় অবরোধ তুলে নেওয়া হয়েছে। তবে পার্কের মোড় ও চকবাজারের প্রায় পাঁচ হাজার দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীরা গ্রেফতার না হলে আগামীকাল (আজ) সকাল ১০টা থেকে সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

এই পাতার আরো খবর
up-arrow