Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : সোমবার, ৬ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৬ মার্চ, ২০১৭ ০৩:০৭
আয়ের চেয়ে ডাবল ব্যয় ডাক বিভাগে
নিজস্ব প্রতিবেদক
আয়ের চেয়ে ডাবল ব্যয় ডাক বিভাগে

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, বাংলাদেশ ডাক বিভাগের মোট পোস্ট অফিসের সংখ্যা ৯ হাজার ৮৮৬টি। ২০১০ সাল থেকে ২০১৫-১৬ অর্থবছর পর্যন্ত পোস্ট অফিসের মাধ্যমে আয় হয়েছে ১ হাজার ৪৪৫ কোটি ৫৮ লাখ টাকা এবং ব্যয় হয়েছে ২ হাজার ৮৩২ কোটি ৫৬ লাখ টাকা।

আ খ ম জাহাঙ্গীর হোসাইনের (পটুয়াখালী-৩) প্রশ্নের জবাবে তিনি সংসদকে এসব তথ্য জানান।

সাড়ে ১৬ বছরে মোবাইল কোম্পানি হতে আয় ২৪ হাজার ৫৯৬ কোটি টাকা : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম সংসদকে জানিয়েছেন, ২০০০ সালের জানুয়ারি থেকে ২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত সাড়ে ১৬ বছরে মোবাইল কোম্পানিগুলো থেকে ২৪ হাজার ৫৯৬ কোটি ৪১ লাখ টাকা রাজস্ব আদায় করেছে সরকার। চলতি ২০১৬-১৭ অর্থবছরে মোবাইল কোম্পানিগুলোর কাছ থেকে ১ হাজার ৮২ কোটি টাকা রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা রয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের চতুর্দশ ও শীতকালীন অধিবেশনে গতকাল টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে নুরুন্নবী চৌধুরী শাওনের (ভোলা-৩) প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।

দেশে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৬ কোটি ৬৭ লাখ : এম আবদুল লতিফের (চট্টগ্রাম-১১) এক প্রশ্নের জবাবে তারানা হালিম জানান, জানুয়ারি ২০১৭ পর্যন্ত দেশে সক্রিয় ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৬ কোটি ৬৭ লাখ। এদিকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সরকারের শেয়ারের পরিমাণ কম হওয়ায় সরকারের পক্ষে ইসলামী ব্যাংককে ঢেলে সাজানো বা কোনো বিশেষ কার্যক্রম গ্রহণ করা সম্ভব নয়। সংসদ অধিবেশনে গতকাল টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে বিরোধীদলীয় সদস্য সেলিম উদ্দিনের (সিলেট-৫) লিখিত প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

এই পাতার আরো খবর
up-arrow