Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শনিবার, ১১ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ মার্চ, ২০১৭ ০১:১৩
গরুর মাংসের কেজি ৫০০ টাকা, সবজিতে আগুন
নিজস্ব প্রতিবেদক
গরুর মাংসের কেজি ৫০০ টাকা, সবজিতে আগুন
বাজার দর

রাজধানীর নিত্যপণ্যের বাজারে প্রতি কেজি ৫০ টাকার কমে মিলছে না কোনো সবজি। আবার কোনো কোনো সবজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়।

হাতে গোনা তিন-চারটি সবজি বিক্রি হচ্ছে পঞ্চাশ টাকার নিচে। এক সপ্তাহের ব্যবধানে রাজধানীর খুচরা বাজারে এভাবে বেড়েছে সবজি, মাছ ও মাংসের দাম। আগের চেয়েও বাড়তি দামে বিক্রি হচ্ছে গরু ও খাসির মাংস। আরও  বেড়েছে ব্রয়লার মুরগির দাম। মাছের দাম বেড়েছে কেজিতে ২০  থেকে ৪০ টাকা। রাজধানীর কাঁচা বাজারগুলোতে মাছ, মাংস, সবজি কিনতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের। বাজারে শীতকালীন সবজির পাশাপাশি বর্ষাকালীন সবজি আসতে শুরু করেছে। তবে দাম অনেক বেশি।

রাজধানীর বাজারগুলোতে গতকালও গরুর মাংস প্রতি কেজি (হাড্ডিসহ) ৪৮০ টাকায় বিক্রি হয়েছে।

হাড্ডি ছাড়া প্রতি কেজি বিক্রি হয়েছে ৫৫০ টাকায়। খাসির মাংস বিক্রি হয়েছে ৭৩০ থেকে ৭৫০ টাকায়। গতকাল রাজধানীর কারওয়ান ও মিরপুর বাজার ঘুরে পাওয়া গেছে এসব তথ্য। অন্যদিকে কারওয়ান বাজারের মুরগির খুচরা ব্যবসায়ী জামাল উদ্দিন বলেন, গতকালও ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে প্রতি কেজি ১৫০-১৫৫ টাকায়। পাকিস্তানি কক ২৪০-২৫০ টাকায়। দেশি মুরগি ৪০০-৪৫০ টাকায়। এ বাজারের গরুর মাংসের ব্যবসায়ী হেমায়েত উল্লাহ বলেন, মাংস ব্যবসায়ীদের ধর্মঘটের আগে রাজধানীতে ৪৫০ টাকা কেজি দরে বিক্রি হলেও এরপর থেকে ৫০০ টাকা কেজি বিক্রি করছি। কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, বেশিরভাগ সবজি গত সপ্তাহের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে। প্রতি কেজি সাদা আলু ১২-১৪ ও লাল আলু ১৮-২০, বেগুন ৫০, ফুলকপি আকারভেদে ৪০-৫০, বাঁধাকপি (বড়) ৪০-৫০, শালগম ২৫ থেকে ৩০, করল্লা ৬০ টাকায়, শিম (বিচি)-১০০, টমেটো ৩০-৪০, গাজর ২০-৩২, মূলা ২০-৩০ টাকা দরে বিক্রি করছে।

এই পাতার আরো খবর
up-arrow