Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৩ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১২ মার্চ, ২০১৭ ২৩:৩৮
জমজমাট পাট পণ্য মেলা
বিভিন্ন বয়সের মানুষের ভিড়
নিজস্ব প্রতিবেদক

বৃষ্টির কারণে কিছুটা ভাটা পড়লেও সময় বাড়ানোর ফলে ক্রেতাদের আনাগোনায় সরব হয়ে উঠেছে পাট পণ্য মেলা।

গতকাল বিকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে গিয়ে দেখা যায় বিভিন্ন বয়সের মানুষের ভিড় উৎসবে রূপ নিয়েছে মেলা।

বিভিন্ন স্টল ঘুরে দেখা যায়, শিশুদের আকর্ষণ পুতুল, বলসহ পাট পণ্যের আকর্ষণীয় খেলনাগুলোর দিকে। তারা নিজেদের পছন্দমতো বাছাই করছেন প্রিয় খেলনা। খেলনা কিনতে এসে খেলায় মেতে উঠেছে শিশুরা। তাদের হৈ-হুল্লোড় মেলায় দিয়েছে ভিন্ন মাত্রা। নারীরা অনেকেই কিনছেন পাটের  শাড়ি, থ্রি-পিচ, ব্যাগ এবং পুরুষরা নিজেদের সংগ্রহে রাখছেন পাটের তৈরি পাঞ্জাবি, শার্ট কিংবা ব্লেজার। তবে সবচেয়ে বেশি ভিড় দেখা গেছে  গৃহস্থালি এবং অফিসের জন্য প্রয়োজনীয় পাট পণ্যের স্টলে।

মেলায় কেনাকাটা করতে আসা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নীলা আক্তার বলেন, আমরা তিন বান্ধবী এবার পহেলা বৈশাখে পাটের শাড়ি পরব বলে ঠিক করেছি। তাই পছন্দসই ডিজাইন দিয়ে শাড়ির অর্ডার দিয়েছি। অনেক ধরনের শাড়ি এর আগে দেখেছি কিন্তু পাটের শাড়ি এই প্রথম।

আর পাট আমাদের দেশীয় পণ্য তা তো ভুলে গেলে চলবে না। বিক্রেতা শফিক রেজা বলেন, আমরা মেলায় এসেছিলাম মানুষকে পাটপণ্য বিষয়ে জানানোর জন্য। কিন্তু আমাদের প্রায় ৩০ হাজার টাকা বেচাবিক্রি হয়েছে। এজন্য কারখানায় নতুন পণ্য তৈরি করতে হচ্ছে এবং স্টোরে রাখা পণ্য নিয়ে আসা হচ্ছে। পাট পণ্যের বিষয়ে ক্রেতারা ইতিবাচক সাড়া দিয়েছেন বলে জানান এই বিক্রেতা। মেলায় কেনাকাটা করতে আসা মিরপুর-২ এর ফেরদৌস রহমান বলেন, আমি স্ত্রীকে নিয়ে তিনদিন নিয়মিত মেলায় আসছি। প্রায় ৭ হাজার টাকার বিভিন্ন পণ্য কেনা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow