Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৩ মার্চ, ২০১৭ ২৩:৩০
প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন সংবাদপত্র হকাররা
নিজস্ব প্রতিবেদক

নির্বিঘ্নে পাঠকের কাছে সংবাদপত্র পৌঁছে দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে ঢাকা সংবাদপত্র বহুমুখী সমবায় সমিতি লিমিটেড। প্রধানমন্ত্রীর কাছে সম্প্রতি লেখা এক আবেদনপত্রে হকার সমিতির পক্ষ থেকে জানানো হয়, মহামান্য হাই কোর্টের স্থগিতাদেশ উপেক্ষা করে বিভিন্ন অভিযানে রাজধানীর সংবাদপত্র বিক্রয় কেন্দ্রগুলো ভেঙে ফেলা হয়েছে।

এতে পাঠকের কাছে সংবাদপত্র বিক্রয় ও বিতরণ কাজে হকারদের ব্যাপক অসুবিধায় পড়তে হচ্ছে। নির্বিঘ্নে পাঠকের কাছে সংবাদপত্র পৌঁছে দিতে হকার সমিতি নিজ খরচে ভেঙে ফেলা বিক্রয় কেন্দ্রগুলোর পরিবর্তে আশপাশে নতুন সংবাদপত্র বিক্রয় কেন্দ্র নির্মাণের অনুমোদন দিতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছে। একইসঙ্গে এসব কেন্দ্র নির্মাণে ঢাকার দুই সিটি করপোরেশন কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে। সংগঠনের সভাপতি মো. মোস্তফা কামাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।   বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার বিভিন্ন স্থানে ২০০টি সংবাদপত্র বিক্রয় কেন্দ্র নির্মাণের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্টের নির্দেশে শতাধিক বিক্রয় কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়। ঢাকা সিটি করপোরেশনের কাছ থেকে বরাদ্দ নেওয়ার পর এসব বিক্রয় কেন্দ্রের জন্য নিয়মিত ডিসিসির ভাড়াও পরিশোধ করে আসছিল ঢাকা সংবাদপত্র বহুমুখী সমবায় সমিতি। কিন্তু বিভিন্ন সময় সংবাদপত্র বিক্রয় কেন্দ্রগুলো ভেঙে দেওয়া হয়েছে। লিখিতভাবে জানানোর পরও ডিসিসি কোনো উদ্যোগ নেয়নি। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করপোরেশনের এক শ্রেণির অসাধু কর্মচারীর স্বেচ্ছাচারিতার কারণে সংবাদপত্র বিক্রয়কর্মীরা আর্থিক ক্ষতির মুখে পড়েছে।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়, আমরা নিজ খরচে ভেঙে ফেলা সংবাদপত্র বিক্রয় কেন্দ্রগুলোর পরিবর্তে তত্সংলগ্নস্থানে বিক্রয়কেন্দ্র নির্মাণ করতে আগ্রহী। এ বিষয়ে ঢাকা সিটি করপোরেশনকে নির্দেশ দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow