Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৪ মার্চ, ২০১৭ ০২:১৫
দুই মাদকাসক্ত নিরাময় কেন্দ্র সিলগালা
• ১৪৮ পেট্রলবোমাসহ গ্রেফতার ১
• ইয়াবা, ফেনসিডিলসহ গ্রেফতার ৭৬
নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে পৃথক অভিযানে দুটি মাদকাসক্ত নিরাময় কেন্দ্র সিলগালা করে দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)। কাফরুল থেকে ১৪৮টি পেট্রলবোমাসহ একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ছাড়া মাদকবিরোধী অভিযানে ইয়াবা, হেরোইন, ফেনসিডিলসহ ৭৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও ডিএনসি। ডিএনসির ঢাকা মেট্রো উত্তরা সার্কেলের পরিদর্শক একেএম কামরুল ইসলাম জানান, রবিবার দক্ষিণখানের কাওলায় অবস্থিত ‘গোল্ডেন ওয়ে’ এবং উত্তরখানের মধ্যপাড়ায় অবস্থিত ‘নতুন আশা’ নামে দুটি মাদকাসক্ত নিরাময় কেন্দ্র সিলগালা করা হয়েছে। এ সময় ৫৫ জন রোগীকে উদ্ধার করে তাদের অভিভাবকের কাছে দেওয়া হয়েছে। ওই প্রতিষ্ঠান দুটির নিজস্ব কোনো ডাক্তার বা নার্স ছিল না। পুরাতন রোগী দিয়েই মাদকাসক্ত নিরাময় কেন্দ্র চালাচ্ছিল। ঢাকা গোয়েন্দা কার্যালয়ের তত্ত্বাবধায়ক ফজলুল হক খান বলেন, গতকাল বিকালে গেন্ডারিয়ার ডিস্টিলারি রোড থেকে এক হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ শফিক আলম নামে একজনকে আটক করা হয়েছে। সে কক্সবাজার জেলার উখিয়ার চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী।

ডিএনসি ঢাকা মেট্রো উত্তরের সহকারী পরিচালক খোরশিদ আলম জানান, গতকাল সকালে ডিএনসি ও এপিবিএন যৌথ অভিযান চালিয়ে কাওরান বাজার রেলওয়ে বস্তি থেকে ৬০ পিস ইয়াবা ট্যাবলেট, ৬৫০ গ্রাম গাঁজাসহ ফারুক হোসেন, বিল্লাল, সাজেদা, নিপা আক্তার, সুজন, মিলন পারভেজ ও বায়েজিদ হোসেন নামে ছয়জনকে গ্রেফতার করে। এ ছাড়া দুপুরে বংশালের সুরিটোলা থেকে ৯০ বোতল ফেনসিডিল ও মাদক ব্যবসার কাজে ব্যবহৃত একটি মোবাইলসহ বিল্লাল হোসেন নামে একজনকে আটক করা হয়। বিল্লাল কুমিল্লা থেকে ফেনসিডিল এনে ঢাকায় বিক্রি করত। এ ছাড়া মোহাম্মদপুরে ‘আশার আলো’ এবং ‘নিউ তরী’ নামে দুটি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রকে সতর্ক করা হয়েছে। এদিকে, ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, রবিবার বিকালে কাফরুল এলাকা থেকে ১৪৮টি পেট্রলবোমাসহ মিলন বেপারী নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া রবিবার ভোর ৬টা থেকে গতকাল ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান চালিয়ে ৬৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ১২২৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৯০ গ্রাম ও ১০৭২ পুরিয়া হেরোইন, ৫৯০ গ্রাম ৫০ পুরিয়া গাঁজা, ৫৩ বোতল ফেনসিডিল, ২৪ ক্যান বিয়ার, ৩ বোতল বিদেশি মদ ও ১৯০ পিস ইনজেকশন উদ্ধার করা হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইয়াবাসহ মো. শাহজাহান (১৯) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ৩১৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বিমানবন্দর গোল চত্বর থেকে তাকে গ্রেফতার করে বিমানবন্দর থানা পুলিশ।

এই পাতার আরো খবর
up-arrow