Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১৭ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৭ মার্চ, ২০১৭ ০০:০৯
১২৮ বন্ধ রেলস্টেশন ৬ মাসের মধ্যে চালু
৬০টির কার্যক্রম শুরুর অনুষ্ঠানে রেলমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, আগামী ৬ মাসের মধ্যে দেশের বাকি ১২৮ বন্ধ রেলস্টশন চালু করা হবে। গতকাল নরসিংদীর ঘোড়াশাল রেলস্টেশনসহ বন্ধ ৬০টি রেলস্টেশন পুনঃচালুর অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

ঘোড়াশাল রেলস্টেশনের প্লাটফর্মে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাউদ্দিনের সভাপতিত্বে সভায় রেলমন্ত্রী বলেন, স্টেশন মাস্টারসহ প্রয়োজনীয় জনবল সংকট এবং অন্যান্য অজুহাত ও কারণে গত আট-দশ বছর ধরে দেশের ১৮৮টি স্টেশন বন্ধ রয়েছে। বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময় এসব স্টেশন বন্ধ করে দেওয়া হয়। মুজিবুল হক বলেন, সরকার দেশের রেলপথের উন্নয়নে অনেকগুলো প্রকল্প গ্রহণ করেছে। এর মধ্যে চট্টগ্রাম থেকে কক্সবাজার এবং পদ্মা সেতুর হয়ে ঢাকা থেকে বরিশাল ও মংলা পর্যন্ত রেলপথ নির্মাণের প্রকল্পও রয়েছে।

রেলপথ মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ঘোড়াশালসহ রেলওয়ের পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলে যে ৬০টি স্টেশন পুনঃচালু করা হয়েছে সেগুলোর সবকটিই দ্বিতীয় শ্রেণির স্টেশন। এর মধ্যে ঢাকা বিভাগের ২১টি, চট্টগ্রাম বিভাগে ১২টি, পাকশীতে ২৩টি ও লালমনিরহাটের চারটি স্টেশন রয়েছে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য কামরুল আশরাফ খান, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সিরাজুল হক মুন্না, সাবেক সংসদ সদস্য আনায়ারুল আশরাফ খান ও  রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন।

up-arrow