Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৮ মার্চ, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ১৮ মার্চ, ২০১৭ ০১:৫৮

মওসুমের শেষ সময়ে চালের দামে উত্তাপ

প্রতিদিন ডেস্ক

মওসুমের শেষ সময়ে চালের দামে উত্তাপ

মৌসুমের শেষ সময়ে এসে বাজারে মিনিকেট ও মোটা চালের দাম কিছুটা বেড়েছে। ধানের দাম বাড়ার কারণে চালের দামও বাড়াতে হচ্ছে বলে যুক্তি দিচ্ছেন মিল মালিকরা। রাজধানীর মিরপুর-১১ নম্বরের পাইকারি বাজার ও কারওয়ান বাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত এক সপ্তাহে মোটা চালের ৫০ কেজির বস্তায় অন্তত ৫০ টাকা করে দাম বেড়েছে, মিনিকেটের বস্তায়ও দাম বেড়েছে ২৫ থেকে ৩০ টাকা। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

মিরপুরের চালের পাইকারি ও খুচরা দোকান এসএস এন্টারপ্রাইজ মালিক আকতার হোসেন জানান, প্রায় এক সপ্তাহ ধরে গুটি স্বর্ণা ৫০ কেজির বস্তায় ৫০ টাকা বেড়ে ১৭৭০ টাকায় বিক্রি হচ্ছে। মিনিকেট বস্তায়ও ২৫ থেকে ৩০ টাকা বেড়েছে। তবে খুচরায় কেজিতে এক টাকা করে বাড়িয়েছে বিক্রেতারা। ‘বাজারে এখন রশিদ রাইস মিলের মিনিকেট চালের বস্তা ২৪১০ টাকা, মোয়াজ্জেম মিলের চাল ২৪০০ টাকা, সাগর অটো রাইস মিলের চাল ২৩৮০ টাকা,’ চালের বর্তমান বাজার পরিস্থিতি সম্পর্কে বলেন আকতার।

মিরপুর ১১ নম্বরে পাইকারি দোকান সততা রাইস এজেন্সির বিক্রেতা নূর আলী জানান, মিল পর্যায়ে রশিদ অটো রাইস মিল মিনিকেটের দর নির্ধারণ করেছে ২৩৭৫ টাকা, ঢাকায় আনতে খরচ পড়ে ৫০ থেকে ৬০ টাকা। সে কারণে দাম আরেকটু বাড়বে। ভাই ভাই রাইস এজেন্সির স্বত্বাধিকারী শাহাদাত হোসেন বলেন, ‘এক সপ্তাহে বস্তায় অন্তত ৫০ টাকা করে বেড়েছে মিল পর্যায়ে। আমাদেরও দাম বাড়াতে হয়েছে।’


আপনার মন্তব্য