Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ১৮ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৮ মার্চ, ২০১৭ ০১:৫৯
সাংস্কৃতিক অঙ্গনে বঙ্গবন্ধু
সাংস্কৃতিক প্রতিবেদক
সাংস্কৃতিক অঙ্গনে বঙ্গবন্ধু

প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নাটক, আবৃত্তি, অ্যাক্রোবেটিক শোসহ নানা বর্ণাঢ্য আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশুদিবস-২০১৭ উদযাপন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ‘ধন্য মুজিব ধন্য, বাংলা মায়ের মুক্তি এলো এমন ছেলের জন্য’ স্লোগানে গতকাল একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত হয় জন্মবার্ষিকীর দিনব্যাপী এ আয়োজন।

সকাল ৭টায় একাডেমির কর্মকর্তা, শিল্পী ও কর্মচারীদের অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী এ আয়োজনের সূচনা ঘটে। এরপর সকাল ১০টায় অনুষ্ঠিত হয় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। লিয়াকত আলী লাকীর পরিকল্পনা, গ্রন্থনা ও নির্দেশনায় বেলা ১১টায় মঞ্চায়ন হয় নাটক ‘মুজিব মানে মুক্তি’।

বাংলা একাডেমি : সকাল সাড়ে ১০টায় একাডেমির বটতলায় আয়োজন করা হয় শিশুকিশোর অনুষ্ঠান ‘বঙ্গবন্ধুর গল্প শোনো’। গল্প শোনান নাট্যজন অধ্যাপক মমতাজউদদীন আহমদ, কবি আসাদ চৌধুরী, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, নাট্যজন   লাকী ইনাম প্রমুখ।

বঙ্গবন্ধুর নতুন গ্রন্থ কারাগারের রোজনামচা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উপলক্ষে বাংলা একাডেমি প্রকাশ করেছে বঙ্গবন্ধুর রচিত গ্রন্থ কারাগারের রোজনামচা। গতকাল একাডেমির বিক্রয়কেন্দ্রে গ্রন্থটির আনুষ্ঠানিক বিক্রয় শুরু হয়। কাল থেকে গ্রন্থটি পুনরায় বাংলা একাডেমির বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে। ক্যানভাস : নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করেছে সেন্টার ফর অ্যাডভান্স নারচারিং অ্যান্ড ভিজ্যুয়াল আর্ট স্টাডিজ (ক্যানভাস)।

এই পাতার আরো খবর
up-arrow