সোমবার, ২০ মার্চ, ২০১৭ ০০:০০ টা

রাবিতে টেন্ডার বাণিজ্য ঠেকাতে হবে : ভিসি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপ-উপাচার্য (ভিসি) অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেছেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বজায় রাখতে টেন্ডার বাণিজ্য ঠেকাতে হবে। এই টেন্ডার বাণিজ্যের জন্যই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। রাজনৈতিক ছাত্র সংগঠনগুলোর মধ্যে তৈরি হয় গ্রুপিং। তাদের মধ্যে মারামারি গোলাগুলির কারণে অকালে ঝরে যায় মেধাবি প্রাণ। ক্যাম্পাসে তৈরি হয় অস্থিরতা। নষ্ট হয়ে যায় শিক্ষার পরিবেশ।

গতকাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস রেডিওর লোগো উন্মোচন ও স্টেশন আইডির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা তিনি বলেন। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে চালু হওয়া এই রেডিওটি বাংলাদেশের ইতিহাসে প্রথম ক্যাম্পাস রেডিও। রেডিওটি বর্তমানে www.ru-cr.com ওয়েব ঠিকানা থেকে শোনা যাবে। এদিকে গতকালের ওই অনুষ্ঠানই ছিল রাবি উপাচার্য ও উপ-উপাচার্যের মেয়াদকালের শেষ অনুষ্ঠান।অনুষ্ঠানে উপ-উপাচার্য আরও বলেন, পরবর্তীতে যারাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বে আসেন, তারা যেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বজায় রাখে।

আমরা দায়িত্বে থাকাকালীন চেষ্টা করেছি নিয়োগ ও টেন্ডার বাণিজ্য প্রতিহতের। এই ধারা পরবর্তীতে প্রশাসনও বজায় রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান।

অনুষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক শাতিল সিরাজের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পান্ডে। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান, প্রক্টর মজিবুল হক আজাদ খান প্রমুখ।

সর্বশেষ খবর